Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৭ জুলাই, ২০১৯ , ১ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (55 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-২৪-২০১৮

কে হবেন ‘টাইটানিক টু’র জ্যাক?

কে হবেন ‘টাইটানিক টু’র জ্যাক?

লস অ্যাঞ্জেলেস, ২৪ অক্টোবর- টাইটানিক জাহাজের নাকের ডগায় দাঁড়িয়ে ‘আই অ্যাম কিং অব দ্য ওয়ার্ল্ড’ বলে চিৎকার করেছিলেন লিওনার্দো ডিক্যাপ্রিও। তিনি সেটি করেছিলেন ছবিতে। বাস্তবজীবনে সেই অভিজ্ঞতায় সমৃদ্ধ হওয়া যাবে। কারণ ২০২২ সালে আটলান্টিক জলে ভাসছে ‘টাইটানিক টু’। কে হবেন নতুন টাইটানিকের জ্যাক?

‘টাইটানিক টু’ জাহাজটি হবে ১৯১২ সালে ডুবে যাওয়া টাইটানিকের মতোই। একই রকম হবে তার কেবিনেটগুলো। প্রথম সমুদ্রযাত্রায় উত্তর আটলান্টিক মহাসাগর ধরে দুবাই থেকে জাহাজটি যাবে সাউদাম্পটন, ইংল্যান্ড তারপর নিউইয়র্ক। আগের মতোই সে বহন করবে ২ হাজার ৪০০ যাত্রী এবং ৯০০ নাবিক। আগেরটির থেকে এর ব্যবধান হবে—এতে লাইফবোট একটু বেশি রাখা হবে। যাতে ডুবে গেলে কোনো যাত্রী মারা না যায়। তবে এবার আর বেশি বাড়াবাড়ি রকমের নিরাপত্তার বুলি আওড়াননি কর্তৃপক্ষ। জানিয়েছেন, যথেষ্ট নিরাপত্তা তো থাকবেই, পাশাপাশি সর্বাধুনিক পদ্ধতিতেই চালানো হবে এই জাহাজ।

উত্তর আয়ারল্যান্ডের বেলফ্যাস্টের শিপইয়ার্ডের বদলে নতুন ‘টাইটানিক টু’ তৈরি হয়েছে চীনে। নতুন এই জাহাজের প্রথম সমুদ্রযাত্রার সীমা হবে দুই সপ্তাহ। যে রুটে ডুবেছিল প্রথম টাইটানিক, সেই রুট ভ্রমণ শেষে সে পাড়ি জমাবে অন্য আরেক রুটে। ইতিমধ্যে ৫০ কোটি ডলারে পুরোনো মামলা–মোকদ্দমা রফা করেছে কোম্পানি। জাহাজটির নির্মাতা প্রতিষ্ঠান ব্লু লাইনের চেয়ারম্যান বলেছেন, ‘সেই পুরোনো পথেই যাত্রা করবে নতুন জাহাজটি। সাউদাম্পটন থেকে যাবে নিউইয়র্কের পথে। তবে পুরো দুনিয়াটাই ঘুরবে সে। হাজারো মানুষকে আকর্ষণ করবে এবং অনুপ্রাণিত করবে আর প্রতিটি বন্দরে ছড়াবে রোমাঞ্চ ও রহস্য। তা ছাড়া জাহাজটি তার নাকের ডগায় দাঁড়িয়ে আই অ্যাম কিং অব দ্য ওয়ার্ল্ড বলে চিৎকার করতে কাছে টানবে বহু মানুষকে।

সূত্র: ইউএসএ টুডে

আর/০৮:১৪/২৪ অক্টোবর

হলিউড

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে