Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২১ জুলাই, ২০১৯ , ৬ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (84 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ১০-২২-২০১৮

লক্ষ্মীপুরে দোকানে ক্রেতা আছে বিক্রেতা নেই

লক্ষ্মীপুরে দোকানে ক্রেতা আছে বিক্রেতা নেই

লক্ষ্মীপুর, ২২ অক্টোবর -দোকানে পণ্য আছে। ক্রেতাও আছে। নেই কোনও বিক্রেতা। দোকানের নাম দেয়া হয়েছে ‘সততা’ স্টোর। 
লক্ষ্মীপুর সদর উপজেলার প্রতাপগঞ্জ উচ্চ বিদ্যালয়ে দুর্নীতি দমন কমিশনের উদ্যোগে চালু হয়েছে এই সততা স্টোর। এমন ব্যতিক্রমী উদ্যোগে স্থানীয়দের মধ্যে ব্যাপক সাড়া জেগেছে।
এখানে বিভিন্ন শিক্ষা উপকরণের পাশাপাশি রয়েছে টিফিন সামগ্রী। তবে দোকানে নেই কোনও বিক্রেতা।  এসব পণ্যের মূল্য তালিকা দেখে শিক্ষার্থীরা ইচ্ছেমতো পণ্য নিয়ে নির্ধারিত বক্সে টাকা রেখে মূল্য পরিশোধ করে।

এ বিদ্যালয়কে অনুকরণ করে অন্য বিদ্যালয়েও চালু হচ্ছে সততা স্টোর। সুলভ মূল্যে প্রয়োজনীয় জিনিসপত্র এখান থেকে কিনতে পেরে আনন্দিত শিক্ষার্থীরা।
প্রতাপগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি এমএ আলাউদ্দিন জানান, এর মাধ্যমে আমাদের নতুন প্রজন্মকে দুর্নীতিমুক্ত, সৎ ও আদর্শিক নাগরিক হিসেবে গড়ে তোলা সম্ভব।

প্রতাপগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধানশিক্ষক মো. সিরাজুল ইসলাম জানান,  জেলার প্রত্যেক বিদ্যালয়ে যদি সততা স্টোর চালু করা হয় তাহলে শিক্ষার্থীদের নৈতিক মূল্যবোধ বৃদ্ধি পাবে। দুর্নীতিমুক্ত নতুন প্রজন্ম গড়ার ক্ষেত্রে এটি ফলপ্রসূ হবে বলে মনে করছেন সচেতন মহল।

তথ্যসূত্র: আরটিভি অনলাইন
আরএস/ ২২ অক্টোবর

লক্ষীপুর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে