Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২১ জানুয়ারি, ২০২০ , ৮ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (45 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ১০-১৭-২০১৮

জঙ্গি আস্তানায় অভিযানের প্রস্তুতি, ১৪৪ ধারা জারি

জঙ্গি আস্তানায় অভিযানের প্রস্তুতি, ১৪৪ ধারা জারি

নরসিংদী, ১৭ অক্টোবর- নরসিংদীর শেখেরচরের ভগিরথপুর এলাকার একটি পাঁচতলা বাড়িতে সকাল ১০টা থেকে ছয় ঘণ্টার অপারেশন 'গর্ডিয়ান নট' নামের অভিযান চালানো হয়। ওই অভিযান শেষে একটি আগ্নেয়াস্ত্রসহ এক নারী ও এক পুরুষের লাশ উদ্ধার করে পুলিশ।

মঙ্গলবার (১৬ অক্টোবর) সকাল ১০টা থেকে ছয় ঘণ্টার অভিযান চালানো হয়।

এদিকে, সদর উপজেলার মেহেরপাড়া ইউনিয়নের ভগীরথপুর জঙ্গি আস্তানায় অপারেশন ‘গর্ডিয়ান নট’ সমাপ্ত ঘোষণার পর এখন নরসিংদীর মাধবদী পৌরসভার ছোট গদাইরচর গাঙপাড় এলাকার আফজাল হাজির ‘নিলুফা ভিলা’ ঘিরে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতা বৃদ্ধি পেয়েছে।

বুধবার (১৭ অক্টোবর) সকাল থেকে মাধবদী পৌর এলাকার ছোট গদাইরচর (গাংপার) মহল্লার ৭তলা বাড়িতে অভিযানের প্রস্তুতি নিচ্ছে পুলিশ।

বুধবার (১৭ অক্টোবর) সকাল থেকে ভবনটির ৫০০ গজের মধ্যে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। ইতোমধ্যে স্থানীয় আফজাল হোসেনের মালিকানাধীন বাড়িটির গ্যাস ও বিদ্যুতের লাইন বিচ্ছিন্ন করা হয়েছে। ওই ৫০০ গজের ভিতরের বাসিন্দারদের অনেকে বাড়ি ফিরতে না পেরে আশপাশের মার্কেট ও মসজিদে অবস্থান করছেন। পুরো এলাকার মানুষ উৎকন্ঠার মধ্যে সময় কাটাচ্ছে।

পুলিশ জানায়, ১৪৪ ধারা জারির পর থেকে পুরো এলাকায় সতর্ক অবস্থান নেওয়া হয়েছে। মহল্লার কাউকে বাড়ির বাইরে বের না হতে এবং বাড়ির দরজা জানালা বন্ধ করে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

এ ছাড়া সাংবাদিকসহ কেউ যেন কোনো বাড়ির ছাদে না উঠতে না পারে যেজন্য মাইকিং করা হচ্ছে। পাশাপাশি এই এলাকার সকল দোকানপাটসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।

পুলিশ জানিয়ছে, ‘নিলুফা ভিলা’ নামে সাততলা বাড়ির তৃতীয় তলায় ‘মিফতাহুল জান্নাহ মহিলা মাদ্রাসা’ নামে একটি মাদ্রাসা আছে। সাততলায় জঙ্গিদের অবস্থান চিহ্নিত করে পুলিশ।

এ বিষয়ে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিটের (সিটিটিসি) প্রধান মনিরুল ইসলাম বলেন, ‘নরসিংদীর আরেকটি আস্তানা মাধবদীর গাঙপাড় এলাকায়ও দিনের আলোতে অভিযান চালানো হবে। তাদেরকেও আত্মসমর্পণের আহ্বান জানানো হবে। আত্মসমর্পণ না করলে আমরা পরবর্তী অ্যাকশনে যাবো।’

তিনি আরও বলেন, ‘মাধবদীর গাঙপাড় এলাকায় ঘিরে রাখা আস্তানাতেও একাধিক জঙ্গি আছে, সেখানেও একজন নারী আছে।’


তথ্যসূত্র: বিডি২৪লাইভ
আরএস/ ১৭ অক্টোবর

নরসিংদী

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে