Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (90 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ১০-১৬-২০১৮

এমপির বাড়িতে হামলা: বিএনপির ৫ নেতাকর্মীর ১০ বছর সাজা

শ. ম সাজু


এমপির বাড়িতে হামলা: বিএনপির ৫ নেতাকর্মীর ১০ বছর সাজা

চাঁপাইনবাবগঞ্জ, ১৬ অক্টোবর - চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গোলাম রাব্বানীর বাড়িতে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও বোমা বিস্ফোরণের মামলায় বিএনপি ও ছাত্রদলের পাঁচ নেতাকর্মীকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ড ভোগ করতে হবে।

আজ মঙ্গলবার দুপুরে রাজশাহী দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার এ রায় ঘোষণা করেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় ১৪ আসামিকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। এ সময় সাজাপ্রাপ্ত আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাট এলাকার বিএনপি নেতা সেতাউর রহমান, শরীফুল ইসলাম, রবিউল ইসলাম ওরফে টুটুল এবং ছাত্রদল কর্মী মৃণাল হোসেন ও ইয়াসির আরাফাত। রায়ের পর তাঁদের কারাগারে পাঠানো হয়।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১৩ সালের ২ ডিসেম্বর দুপুরে দশম জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে চাঁপাইনবাবগঞ্জের কানসাটে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সংসদ সদস্য গোলাম রাব্বানীর বাড়িতে হামলা করে অবরোধকারীরা। কানসাটের পুকুরিয়া এলাকায় রাব্বানী ও তাঁর বড় ভাই আবু বক্তর সিদ্দিকীর বাড়িতে আগুন দেন বিএনপি ও জামায়াতের ইসলামীর নেতাকর্মীরা। এ সময় সেখানে ভাঙচুর ও বোমা বিস্ফোরণের ঘটনাও ঘটে। রাব্বানীর বাড়িতে দেওয়া আগুনে একটি ট্রাক, একটি প্রাইভেট কার, কয়েকটি মোটরসাইকেলসহ অনেক আসবাবপত্র পুড়ে যায়। নাশকতার এই ঘটনায় শিবগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) বাণী ইসরাইল বাদী হয়ে সন্ত্রাসবিরোধী ও বিস্ফোরক আইনে মামলা করেন।

মামলাটি নিষ্পত্তির জন্য পরে রাজশাহী দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তর করা হয়। মামলায় সাক্ষ্য-প্রমাণ শেষে গতকাল বিচারক রায় ঘোষণা করেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট এন্তাজুল হক বাবু। আর আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট এনামুল হক জুনিয়র।

তথ্যসূত্র: এনটিভি 
এনওবি/২৩:২৫/১৬ অক্টোবর

চাপাইনবাবগঞ্জ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে