Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২৩ জানুয়ারি, ২০২০ , ১০ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.1/5 (53 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-১১-২০১৩

রূপচর্চায় কলা

রূপচর্চায় কলা

রূপ সৌন্দর্য্য ধরে রাখতে আমাদের কত না চেষ্টা থাকে সবসময়। মেনিকিওর, পেডিকিওরসহ  নানা ধরণের ফেসিয়াল কোনকিছুই যেন বাদ যায় না। পার্লারে গিয়ে কাড়ি কাড়ি টাকা খোঁয়াতেও আমাদের কোনো আপত্তি থাকে না। কিন্তু একটু লক্ষ্য করলে দেখা যায়, অনেক ঘরোয়া বিষয়াদিই আমাদের রুপচর্চায় বেশ কার্যকর হতে পারে যেকোনো সময়। যা পাওয়াও খুব কঠিন নয়। তারই মধ্যে একটি হচ্ছে ‘কলা’। দামে সস্তা ও সহজলভ্য হওয়ায় আমাদের রূপচর্চার ষোলকলা হয়ে উঠতে পারে এই বারোমাসি ফল।

বারমাসী ফল কলা'য় রয়েছে আদ্রতার উপাদান। বিধায় ত্বকের জ্বালাপোড়ার সৃষ্টি করে না এবং এটির প্রভাব থাকে অনেক দিন। আসুন জেনে নেই ঘরে বসেই কিভাবে কলা দিয়ে রূপচর্চায় ষোলকলা পাচ্ছেন আপনি :
* একটি কলা কেটে তার সঙ্গে মেশাতে পারেন মধু , লেবুর রস আর দুধ। মিশ্রনটি মুখে এবং হাতে ও পায়ে লাগাতে পারেন। এত ত্বকের রুক্ষতা থেকে রেহাই পাবেন।
* বাইরে এখন প্রচণ্ড গরম। রোদে ঘুরলে ত্বকে রোদে পোড়া ভাব দেখা দেয়। ধুলাবালিও জমতে পারে। এর জন্য পাকা কলা চটকে মুখে মাখতে পারেন। ত্বক অনেক পরিস্কার দেখাবে। ত্বক টানটানও লাগবে।
* অনেক সময় ত্বকে কালো ছাপ দেখা যায়। এই ছাপ দূরীকরণেও কলা উপকারী। অর্ধেক পাকা কলা, দুই চা চামচ মধু ও এক চা চামচ চন্দনের গুঁড়া মিশিয়ে মুখে লাগান। ২০ মিনিট পর রেখে হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। উপকার পাবেন।
* পাকা কলা, কাঁচা দুধ ও টক দই মিশিয়েও মুখে লাগাতে পারেন। ১০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। ত্বকের উজ্জ্বলতা বাড়বে।

 

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে