Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ৪ আগস্ট, ২০২০ , ২০ শ্রাবণ ১৪২৭

গড় রেটিং: 3.0/5 (71 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ১০-১৩-২০১৮

প্রধানমন্ত্রীর ৩১ ফুট ছবি আঁকলেন ঝিনাইদহের সুভাষ

প্রধানমন্ত্রীর ৩১ ফুট ছবি আঁকলেন ঝিনাইদহের সুভাষ

ঝিনাইদহ, ১৩ অক্টোবর- প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি বিশাল ছবি হাতে এঁকে আলোড়ন সৃষ্টি করেছেন সুভাষ দাস নামে ঝিনাইদহের এক চিত্রশিল্পী। ছবিটি লম্বায় ৩১ ফুট এবং পাশে ২৩ ফুট।
এর আগে সুভাষ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩২ ফুট লম্বা একটি ছবি এঁকে ছিলেন ২০১৬ সালে। 
সুভাষ দাস ঝিনাইদহ জেলার কালীগঞ্জ পৌরসভার আড়পাড়া- গ্রামের মৃত সন্তোষ দাসের ছেলে।

সুভাষ দাস জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার কন্যা সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তিনি মন থেকে সম্মান করেন। তাদের উন্নয়ন দেখে তিনি অনুপ্রাণিত। অনেক আগেই তিনি  ঠিক করেন শেখ হাসিনার  জন্মদিনে তাকে উৎসর্গ করে নিজে হাতে একটি ছবি আঁকবেন। প্রায় ২০ দিন চেষ্টা করে ৩১ ফুট লম্বা ও ২৩ ফুট চওড়া ক্যানভাসে তিনি শেখ হাসিনার ছবিটি আঁকেন।
সুভাষ দাস জানান, প্রধানমন্ত্রীর জন্মদিনে ঝিনাইদহে মা দিবসে ছবিটি ঝিনাইদহ পৌর মেয়র সাইদুল করিম মিন্টুর সার্বিক সহযোগিতায় জেলার কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ছবিটি সকলের দেখার জন্য উন্মুক্ত করা হয়। 

পেশায় আর্ট শিল্পী সুভাষ দাস (৫৪) ৪০ বছর ধরে ছবি আঁকছেন। কালীগঞ্জ শহরের কোটচাঁদপুর সড়কের শিল্পী আর্ট নামে একটি দোকান রয়েছে তার।
সুভাষ দাসের ছেলে সৈকত জানান, বাবা ছবি আকার কাজই করেন। এছাড়াও নিজ বাড়িতে একটি আর্ট স্কুল পরিচালন করেন। শিশুদের চিত্রাঙ্কন শেখান।
সৈকত বলেন বাবার স্বপ্ন, দেশের সকল গুণীজনদের ছবি একে একদিন ছবির উৎসব করবেন।


তথ্যসূত্র: আরটিভি অনলাইন 
আরএস/ ১৩ অক্টোবর

ঝিনাইদহ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে