Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০১৯ , ২ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (25 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ১০-০৮-২০১৮

দেশের বাজারে অল-স্ক্রিন ডিজাইনে নকিয়ার নতুন স্মার্টফোন

দেশের বাজারে অল-স্ক্রিন ডিজাইনে নকিয়ার নতুন স্মার্টফোন

বাংলাদেশের বাজারে নকিয়া ৬.১ প্লাস আনুষ্ঠানিকভাবে বাজারে ছাড়লো। স্মার্ট স্টোরিটেলিং ফিচারের সঙ্গে এই ফোনে রয়েছে একটি বহুমাত্রিক ডিসপ্লে যার মাধ্যমে ভিডিও দেখা, বন্ধুদের সঙ্গে মেসেজিং এবং যাবতীয় সোশ্যাল ফিড একসঙ্গে ব্যবহার করা যায়।

স্মার্টফোনের এই ভীড়ে এই ফোনটি আপনাকে স্বতন্ত্র করে নিজের গল্প বলতে সহায়তা করবে। এর মাধ্যমে নকিয়া ৬.১ প্লাস নকিয়া স্মার্টফোনের অ্যান্ড্রয়েড ওয়ান পরিবারে সংযুক্ত হল।

রাজধানীতে আনুষ্ঠানিকভাবে নকিয়া ৬.১ প্লাস হ্যান্ডসেটের লঞ্চিং অনুষ্ঠিত হয়। এইচএমডি গ্লোবাল বাংলাদেশের হেড অব বিজনেস ফারহান রশিদ ও গেজেট অ্যান্ড গিয়ারের ম্যানেজিং ডিরেক্টর নূরে আলম শিমু এ সময় উপস্থিত ছিলেন।

এইচএমডি গ্লোবাল, প্যান এশিয়ার জেনারেল ম্যানেজার সন্দীপ গুপ্ত বলেন, আমাদের পথ চলার শুরু থেকেই আমরা নকিয়া ব্যবহারকারীদের প্রত্যাশার দিকটি বিবেচনা করে অসাধারন সব ডিজাইন এবং কারিগরি দক্ষতা সম্পন্ন ফোন নিয়ে আসছি।

যা কিনা আপনাকে আজকের দিনে আরো অনেক বেশি সুবিধা দিতে পারে। এছাড়াও নির্দিষ্ট ফোকাসের, নিরাপত্তা সম্বলিত এবং আপ টু ডেট এন্ড্রয়েড ফোন দিতে পারে।

আপনারা নকিয়ার কাছে যেমনটা আশা করেন তেমনই অল-স্ক্রিন ডিজাইনের সেরা মানের নকিয়া ৬.১ প্লাস নিয়ে আমরা এসেছি আজ।

অ্যান্ড্রয়েড ওয়ান পরিবারে সর্বাধুনিক চিপসেট নিয়ে এই ফোনের পারফরমেন্স হবে সকলের সেরা যেটা আপনি একটি প্রিমিয়াম স্মার্টফোন থেকেই পেতে পারেন।

অল-স্ক্রিন ডিজাইন ও কর্মক্ষমতায় স্বতন্ত্র বৈশিষ্ট্য সম্পন্ন-

স্মার্টফোনের সেরা মান নিয়ে তৈরি নকিয়া ৬.১ প্লাস এর ১৯:৯ অনুপাতের খাঁজের স্ক্রিন আপনাকে দিবে বড় স্ক্রিনের অভিজ্ঞতা।

৫.৮ ইঞ্চি ফুল এইচডি+, ১৯:৯ অনুপাতের সঙ্গে ৯৬ শতাংশ কালার গ্যামুটের জন্য আপনাকে দেবে প্রানবন্ত দেখার অভিজ্ঞতা।

দুর্দান্ত সব কনটেন্ট অভিজ্ঞতা উপভোগের জন্য পুরোপুরি সঠিক স্মার্টফোন হচ্ছে নকিয়া ৬.১ প্লাস। নকিয়া ৬.১ প্লাসটি আপনার হাতে সুন্দর অনুভূতির জন্য ফোনটির বিলাসবহুলভাবে বক্ররেখাযুক্ত পৃষ্ঠের সামনে কর্ণিং গরিলা গ্লাস রয়েছে।

নকিয়া ৬.১ প্লাসটি সর্বশেষ ক্যালোকম স্ন্যাপড্রাগন ৬৩৬ মোবাইল প্ল্যাাটফর্ম, যা আগের চেয়ে ৪০% দ্রুততর যা এটি স্ট্রিমিং এবং গেমিংয়ের জন্য দুর্দান্ত।

এই প্ল্যাটফর্ম দেয় ব্যাটারি দক্ষতা, আরও দেয় উন্নত প্রথম শ্রেণীর গ্রাফিক্স এবং গেমিং কর্মক্ষমতা। অপ্টিমাইজড হার্ডওয়্যার ও টাইপ সি ইউএসবি চার্জিং এর সাথে আপনি অনায়াসে মাল্টিটাস্ক করতে পারেন দিনব্যাপী ব্যাটারি সম্পর্কে দুশ্চিন্তা না করে।

পাওয়ারফুল স্টোরিটেলিং-

নকিয়া ৬.১ প্লাস আপনার হাতের মুঠোয় দিচ্ছে অ্যাডভান্সড ইমেজিং ফিচার। সঙ্গে রয়েছে ১৬এমপি / ৫এমপি রিয়ার ক্যামেরা যা অসাধারণ শার্পনেস ও ডিটেইল প্রদান করে। এ

ছাড়াও আপনি এইচডিআর এর মাধ্যমে আরও ভাইব্রেন্সি ও কনট্রাস্ট পেতে পারেন আরও সুগভীর অনুভ‚তির সাথে। রিয়ার ডেপথ সেন্সিং ইমেজিংয়ের মাধ্যমে আপনি প্রফেশনাল ছবি তুলতে পারেন অথবা ছবি তোলার পরে এডিট করে নিতে পারেন।

পুরোপুরি ব্যালেন্সড ১৬এমপি ফ্রন্ট ক্যামেরার সাথে অত্যন্ত ডিটেইলড মিররের মত সেলফি তুলে আপনি আপনার #Bothie (বোথি) গেমকে করতে পারেন আরও শক্তিশালী, একসাথে দুই ক্যামেরায় উন্নত এআই ব্যবহার করে।

এটি প্রথমবারের মতো নকিয়াতে ব্যবহার করা হচ্ছে। ডুয়াল সাইট ফিচার ব্যবহারের মাধ্যমে আপনি আপনার #Bothies (বোথিস) সরাসরি সামাজিক মাধ্যমে শেয়ার করতে পারেন।

নকিয়া ৬.১ প্লাস এর উন্নত এআই আপনার গল্পকে আরও মজাদার করে তুলে ফিল্টার, মাস্ক ও ৩ডি পারসোনার মাধ্যমে। এছাড়াও রয়েছে পোট্রেট লাইটিং ফিচার, যা আপনার ছবিতে প্রদান করে আরও উজ্বল আলো।

তথ্যসূত্র: যুগান্তর 
এইচ/২৩:১৮/০৮ অক্টোবর

বিজ্ঞান ও প্রযুক্তি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে