Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.7/5 (12 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ১০-০৭-২০১৮

ভয়ঙ্কর যুদ্ধবিমান বানিয়েছে চীন (ভিডিও)

ভয়ঙ্কর যুদ্ধবিমান বানিয়েছে চীন (ভিডিও)

আরও আধুনিক ও ভয়ঙ্কর যুদ্ধবিমান বানিয়েছে চীন। দেশটির রাষ্ট্রীয় মালিকানাধীন সমরাস্ত্র কোম্পানি 'এভিয়েশন ইন্ডাস্ট্রি কর্পোরেশন অব চায়না' (এভিআইসি) 'এফটিসি-২০০০জি' নামের এই বিমানটি তৈরি করেছে।

চীনের নতুন এ বিমানটি একই সঙ্গে বহুমুখী ভূমিকা পালনে সক্ষম। যুদ্ধবিমানটি মূলত আকাশ থেকে ভূমির লক্ষ্যস্থলগুলোতে আঘাত হানার কাজে ব্যবহৃত হবে।

স্থানীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, বিমানটি গুইঝু থেকে ঘন মেঘের মধ্য দিয়ে প্রায় ১০ মিনিট ধরে উড়িয়ে এর সফল পরীক্ষা চালানো হয়েছে।

খবরে বলা হয়েছে, দুই আসনের এই বিমানটির সর্বোচ্চ গতি ঘণ্টায় ১ হাজার ৪৭০ কিলোমিটার। টেকঅফের সময় এটি সর্বোচ্চ ১১ টন ভারবহন করতে পারে।

বিমানটির সর্বোচ্চ ফ্লাইট পরিসীমা ২ হাজার ৪০০ কিলোমিটার এবং অভিযানের সময় বিমানটি ১৫ কিলোমিটার উচ্চতায় উঠতে পারবে। এটি একনাগাড়ে তিন ঘণ্টা ধরে আকাশে থেকে অভিযান চালাতে পারবে।

এফটিসি-২০০০জি তিন টনের মতো ক্ষেপণাস্ত্র, রকেট অথবা বোমাবহন করতে পারবে এবং আধুনিক রাডার ও ফায়ার কন্ট্রোল সিস্টেমে সজ্জিত।

এমএ/ ১২:২২/ ০৭ অক্টোবর

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে