Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (55 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ১০-০৫-২০১৮

মানিকগঞ্জে ১৮ কোটি টাকার স্বর্ণ জব্দ

মানিকগঞ্জে ১৮ কোটি টাকার স্বর্ণ জব্দ

মানিকগঞ্জ, ০৫ অক্টোবর- মানিকগঞ্জের ঢাকা-আরিচা মহাসড়কের তরা ব্রিজ এলাকায় অভিযান চালিয়ে ৪৩ কেজি ওজনের স্বর্ণের বারসহ চোরাচালান চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব। যার বাজার মূল্য প্রায় ১৮ কোটি টাকা।

বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মলনে এসব তথ্য জানান র‍্যাব-২ এর কমান্ডিং অফিসার (সিও) আনোয়ার উজ জামান।

গ্রেফতারকৃতরা হলেন- চক্রের হোতা শেখ জাহিদুল ইসলাম (৩৩), ইয়াহইয়া আমিন (৪২), শেখ আমিনুল রহমান (৩৭), মো. মনিরুজ্জামান রনি (৩৫) ও মো. জহিরুল ইসলাম তারেক (২৮)।

আনোয়ার উজ জামান বলেন, চোরাচালানের স্বর্ণগুলো বিভিন্ন রুট থেকে আমদানির পর রাজধানীর পুরান ঢাকায় নিয়ে যাওয়া হতো। চক্রের পাঁচজন ভিন্ন ভিন্ন লোক মারফত স্বর্ণ আমদানি করত। তারা দীর্ঘদিন যাবৎ চোরাচালানের সঙ্গে সম্পৃক্ত।

এদের হোতা শেখ জাহিদুল ইসলাম দেড় বছর ধরে স্বর্ণ চোরাচালানের সঙ্গে জড়িত। প্রতি চোরাচালানে তিনি ৪০ হাজার টাকা পেত। বাকিরা ছিল তার সহকারী, যারা প্রতি চালানে ১০ থেকে ১২ হাজার টাকা পেত।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায়, তাদেরকে ভারতের এক ব্যক্তি এই চালানের দিকনির্দেশনা দিত। এছাড়াও এই ব্যক্তিই চক্রটিকে পরিচালনা করে।

এক প্রশ্নের জবাবে আনোয়ার উজ জামান বলেন, স্বর্ণ চোরাচালানের গডফাদারদের আইনের আওতায় আনতে ম্যানি লন্ডারিং মামলা করা হচ্ছে।

তথ্যসূত্র: জাগোনিউজ২৪
এনওবি/১২:৩১/০৫ অক্টোবর

মানিকগঞ্জ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে