Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (30 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ১০-০৩-২০১৮

বিশ্বের ভয়ঙ্কর ৫টি বন্দুক

বিশ্বের ভয়ঙ্কর ৫টি বন্দুক

ইজরায়েল আমেরিকা, রাশিয়া-সহ বিশ্বের শক্তিধর দেশগুলো একের পর এক ঘাতক বন্দুক বানাচ্ছে। এর মধ্যে কোনওটি থেকে ১৬ লক্ষ গুলি বেরোয়, কোনওটি আবার একসঙ্গে দুটো নিশানা বানাতে পারে। এমনই ৫টি ঘাতক বন্দুকের কথা জানাবো আপনাদের।

এক্সএম ২৯:
মার্কিন সেনারা এই ঘাতক বন্দুকটি ব্যবহার করে। এটি সেমি-অটোমেটিক স্মার্ট গ্রেনেড লঞ্চার। এর বিশেষত্ব হল একই সময়ে দু’জায়গায় একসঙ্গে নিশানা বানানো যায়। যে কোনও চলমান বস্তুকে নিখুঁত ভাবে টার্গেট করতে এর জুড়ি মেলা ভার।

মেটাল স্টর্ম সেন্ট্রি গান:
এক মিনিটে ১৬ লক্ষ গুলি বেরোয়। ৩৬০ ডিগ্রি ঘুরতে পারে এই ঘাতক বন্দুক। এক সঙ্গে ২৪ হাজার লক্ষ্যবস্তুতে আঘাত হানতে পারে।

কর্নার শট:
স্রষ্টা ইজরায়েল ডিফেন্স ফোর্স-এর লেফটেন্যান্ট কর্নেল অ্যামোস গোলান। কোণায় লুকিয়ে থাকা কোনও লক্ষ্যবস্তুর সামনাসামনি না গিয়েও হামলা চালানো যায় এই বন্দুক দিয়ে। জঙ্গি হামলা কিংবা পণবন্দি বানানোর মতো ঘটনার মোকাবিলায় এটা খুব উপযোগী।

রেল গান:
ইলেকট্রোম্যাগনেটিক পাল্স-কে কাজে লাগিয়ে এই বন্দুক চালানো যায়। সেকেন্ডে ২.৪ কিলোমিটার বেগে ১৬০ কিলোমিটার দূরের লক্ষ্যবস্তুকে আঘাত করতে সক্ষম। মার্কিন নৌবাহিনী ব্যবহার করে এই বন্দুক।

এক্সএম ২৫:
হালকা ওজনের গ্রেনেড লঞ্চার। এক বারে ২৫টি গ্রেনেড ছোড়ার ক্ষমতা রাখে। ৬০০ মিটার দূরের লক্ষ্যবস্তুকে আঘাত করতে সক্ষম।

তথ্যসূত্র:গোনিউজ২৪
এইচ/২২:১১/০৩ অক্টোবর

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে