Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২০ , ৭ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (83 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৯-২৯-২০১৮

ভারত-বাংলাদেশের জমিতে হবে ‘আগরতলা বিমানবন্দর’

ভারত-বাংলাদেশের জমিতে হবে ‘আগরতলা বিমানবন্দর’

ত্রিপুরা, ২৯ সেপ্টেম্বর- সবকিছু ঠিক মতো হলে ভারত ও বাংলাদেশের সীমানায় গড়ে উঠবে ত্রিপুরার আগরতলা বিমানবন্দর বলে জানিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব বলেছেন, সেটি হবে বিশ্বমানের আন্তর্জাতিক বিমানবন্দর।


শুক্রবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে মহাকরণে এ কথা জানান মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব বলেন, দু’দেশের জমি নিয়ে নির্মাণ করা হবে আগরতলা বিমানবন্দর। সেটি তৈরির পরিকল্পনা নেওয়া হয়েছে।বাংলাদেশের দিকে একটি টার্মিনাল ভবন নির্মাণ করলে যাত্রীরা সরাসরি বিমানবন্দরে প্রবেশ করে ভারতের অন্য রাজ্য চলে যেতে পারবেন বলেও জানান মুখ্যমন্ত্রী।

এতে বাংলাদেশের ব্রাহ্মণবাড়িয়, কুমিল্লা, চাঁদপুর এবং লাকসাম চার জেলার মানুষের সুবিধা হবে বলেও জানান মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। কারণ তারা ত্রিপুরা হয়ে ভারতের বিভিন্ন রাজ্যে যাচ্ছেন। এতে উভয়দেশেই লাভ হবে বলেও জানান তিনি।

এটা কি বাস্তবে সম্ভব? এই প্রশ্নের উত্তরে মুখ্যমন্ত্রী বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুব অল্প সময়ে দু’দেশের বিভিন্ন সমস্যার সমাধান করেছেন। বিশেষ করে ছিটমহলের মতো দীর্ঘদিনের কঠিন সমস্যা এই দু’ প্রধানমন্ত্রী সমাধান করেছেন তাই তিনি আশাবাদী। কেননা এর ফলে উভয় দেশের অনেক সুবিধা হবে।

এই সংক্রান্ত বিষয়ে ত্রিপুরা সরকার একটি প্রস্তাব বানিয়ে ভারত সরকারের কাছে দ্রুত পাঠানো হবে। এরপর উভয় দেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ে বৈঠক করে উভয় দেশের নিয়ম কানুন মেনে সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানান।

তথ্যসূত্র: বাংলানিউজটোয়েন্টিফোর
আরএস/ ২৯ সেপ্টেম্বর

ত্রিপুরা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে