Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (65 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৯-২৯-২০১৮

অস্ট্রেলিয়ার ডাকটিকিটে বঙ্গবন্ধু ও শেখ হাসিনা

কাউসার খান


অস্ট্রেলিয়ার ডাকটিকিটে বঙ্গবন্ধু ও শেখ হাসিনা

সিডনি, ২৯ সেপ্টেম্বর- প্রযুক্তির এ যুগে ডাকযোগে চিঠি পাঠানোর প্রচলন এখনো সব দেশেই আছে। আর সেই চিঠি ডাকযোগে পাঠাতে পোস্ট অফিস যে ডাকটিকিট ব্যবহার করে, সেখানে চাইলে নিজের ছবি জুড়ে দেওয়া যাবে। এ জন্য আপনাকে কোনো বিশেষ ব্যক্তিত্বও হতে হবে না। শুধু দিতে হবে আপনার ছবি আর খরচ করতে হবে কমপক্ষে ৩৩ অস্ট্রেলীয় ডলার। ব্যস, দুই সপ্তাহেই হাতে পাওয়া যাবে আপনার দেওয়া ছবি সংবলিত বিশটি এক ডলার মূল্যের ডাকটিকিট। এমন সুবিধা দিচ্ছে অস্ট্রেলিয়ার ডাক ও কুরিয়ার সেবা প্রধানকারী প্রতিষ্ঠান অস্ট্রেলিয়া পোস্ট। ‘ব্যক্তিগত স্ট্যাম্প’ সুবিধার মাধ্যমে অস্ট্রেলিয়া পোস্টের ওয়েবসাইট থেকে যেকেউ এ সেবা গ্রহণ করতে পারবেন। তবে অন্য কোনো ব্যক্তির ছবি ব্যবহার করতে চাইলে অবশ্যই তাঁর স্বাক্ষরিত অনুমতি পত্র দেখাতে হবে।

এ সেবা-সুবিধা গ্রহণ করে বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সংবলিত ডাকটিকিট ছাপিয়েছে আওয়ামী লীগের অস্ট্রেলিয়া শাখা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিন উপলক্ষে অস্ট্রেলিয়ায় বসবাসরত বাংলাদেশিদের জন্য এ ডাকটিকিট বের করেছে সংগঠনটি। আগামীকাল শুক্রবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় অস্ট্রেলিয়া আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনের অনুষ্ঠানে ডাকটিকিট দুটি আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হবে। এর আগে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি দিয়ে ডাকটিকিট তৈরির অনুমতি গ্রহণ করে। এ জন্য বাংলাদেশে যায় সংগঠনটির একটি প্রতিনিধিদল। সংগঠনটি জানিয়েছে, প্রধানমন্ত্রীর লিখিত সম্মতিক্রমেই তাঁর জন্মদিনে অস্ট্রেলিয়ার বাংলাদেশিদের এ উপহার দেবেন তারা। প্রাথমিকভাবে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি সংবলিত ১০০টি ১ ডলারের ডাকটিকিট বের করা হয়েছে। আসন্ন সপ্তাহেই আরও এক হাজার কপি ছাপানো হবে। সিডনি ও মেলবোর্নের কিছু নির্ধারিত পোস্ট অফিস ও বাংলাদেশিদের দোকানে এ ডাকটিকিট পাওয়া যাবে।

এ উদ্যোগের সঙ্গে জড়িত আছেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক সম্পাদক ড. শাম্মী আহমেদ, অস্ট্রেলিয়া শাখার সাধারণ সম্পাদক ড. আবুল হাসনাৎ মিল্টন ও নিউ সাউথ ওয়েলস শাখার সভাপতি হাসান শিমুন ফারুক রবিন।

তথ্যসূত্র: প্রথম আলো
আরএস/ ২৯ সেপ্টেম্বর

 

অষ্ট্রেলিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে