Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২৪ জুন, ২০১৯ , ১০ আষাঢ় ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (63 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-১১-২০১১

?প্রজাপতি? আমার জীবনের অন্যতম সেরা ছবি

?প্রজাপতি? আমার জীবনের অন্যতম সেরা ছবি
ঈদে মোট পাঁচটি ছবি মুক্তি পেয়েছে। আর চ্যানেল আই, একুশে টিভি ও আরটিভিতে ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়েছে ৩টি ছবি। প্রেক্ষাগৃহে ঈদের প্রতিযোগিতায় ডিপজল, শাকিবের পাশাপাশি এগিয়ে চলেছেন মৌসুমী। বাংলাদেশ চলচ্চিত্রের অন্যতম সফল এ নায়িকা বলেছেন তার মুক্তিপ্রাপ্ত ?প্রজাপতি? ছবিটি প্রসঙ্গে। তার সঙ্গে কথা বলে লিখেছেন সাইফ চন্দন
ঈদ মোবারক
আপনাকেও ঈদ মোবারক। মোবারকবাদ আমার সব দর্শককে। জীবনে বেশ বড় ধরনের একটি প্রাপ্তি যোগ হলো। আই অ্যাম এক্সাইটেড।
কথাগুলো ?প্রজাপতি? প্রসঙ্গে বলছেন কি?
অবশ্যই। ?প্রজাপতি? নিয়েই বলছি। আমার সব বলাই এখন ?প্রজাপতি? ছবিটি নিয়ে। বলাকা ও স্টার সিনেপ্লেক্সের মোট তিনটি হলে ছবিটি প্রদর্শিত হচ্ছে। আমি নিজে গিয়ে দেখেছি দর্শকদের উপচেপড়া ভিড়। সাতদিন আগ থেকেও বুকিং দিয়ে টিকিট পাওয়া যাচ্ছে না। ছবির প্রতি দর্শকের এতো টান দেখে আমার সত্যিই ভাল লাগছে। কারণ ?প্রজাপতি? আমার জীবনের অন্যতম সেরা ছবি।
কিন্তু ছবিটি মুক্তির আগে তো অনেক সংশয় ছিল
আমার ছিল না। বরং যাদের ছিল তাদের আমি বলেছি এ ছবিটি দর্শকদের ভাল লাগবেই। গতকাল সানী (ওমর সানী) সিনেপ্লেক্সের সঙ্গে কথা বলে জেনেছে, প্রেক্ষাগৃহ মালিকের সংশয় পার হয়ে গেছে। এখন সিনেপ্লেক্সের দুই হলে ছবিটি চলছে। চলছে বলাকা সিনে ওয়ার্ল্ডে। দর্শক বেশ আগ্রহী ছবিটি নিয়ে। স্টার সিনেপ্লেক্স পুরো মাস ছবিটি চালাবে।
দর্শক পছন্দের কৃতিত্ব কার
এককভাবে তো ছবি কারোরই না। এটা টিম ওয়ার্ক। পুরো কৃতিত্ব সবার। জাহিদ হাসান, মোশাররফ করিম ছিলেন আমার কো-আর্টিস্ট। তারাও দারুণ কাজ করেছেন। লোকেশন, গান, ফটোগ্রাফি সব মিলিয়েই একটি ভাল ছবির কৃতিত্ব সবার। তবে কৃতিত্বটা বেশিরভাগ পরিচালককেই দিতে হবে। কারণ একজন পরিচালকের স্বপ্ন জুড়ে থাকে তার ছবি। তাই আমি পুরো কৃতিত্বটা রাজকেই দেবো। ছবিটির জন্য সে অনেক খেটেছে-তার পরিশ্রম সফল হয়েছে।
নবীন চলচ্চিত্র পরিচালকদের নিয়ে ভাবনা কি?
যুগে যুগে চলচ্চিত্র তো নবীনদের জন্যই। এখানের নবীন নায়ক-নায়িকা যেমন আসে, তারা দর্শকদের কাছে পছন্দের একজন হয়ে ওঠে। তেমনি একজন নবীন পরিচালকই নতুন কিছু ভাবনা নিয়ে আসবে এটিই স্বাভাবিক। আমরাও একদিন নবীন ছিলাম, অনেক নবীন প্রযোজক-পরিচালকরাই নতুন কিছু দিয়েছেন চলচ্চিত্রে। আশা করছি আজকের নবীনরাই আগামীর চলচ্চিত্রকে এগিয়ে নিয়ে যাবেন। রাজের পাশাপাশি আমি নঈম ইমতিয়াজ নেয়ামুল নামে আরেকজন নবীন পরিচালকের ছবিতে অভিনয় করেছি। আশা করছি ?প্রজাপতি?র ধারাবাহিকতায় ?এক কাপ চা?ও এগিয়ে যাবে।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে