Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৯-১৪-২০১৮

যৌথ মৈত্রী দপ্তর চালু করেছে দক্ষিণ ও উত্তর কোরিয়া

যৌথ মৈত্রী দপ্তর চালু করেছে দক্ষিণ ও উত্তর কোরিয়া

সিউল, ১৪ সেপ্টেম্বর- দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর প্রথমবারের মত যৌথ মৈত্রী দপ্তর চালু করেছে দক্ষিণ ও উত্তর কোরিয়া। শুক্রবার কায়েসংয়ের নদার্ন নগরীতে এই যৌথ মৈত্রী দপ্তর চালু করা হয়।

আগামী সপ্তাহে প্রেসিডেন্ট মুন জায়ে-ইনের পিয়ংইয়ং সফরের প্রাক্কালে ঘনিষ্ট সম্পর্ক গড়ে তুলতে তারা এমন পদক্ষেপ নিলো। খবর এএফপি’র।

এক যৌথ প্রতিবেদনের বরাত দিয়ে দক্ষিণ কোরিয়ার একত্রীকরণ মন্ত্রী চো মিউং-গিওন এক অনুষ্ঠানে বলেন, ‘আজ এখানে ইতিহাসের একটি নতুন অধ্যায়ের সূচনা হলো। দক্ষিণ ও উত্তর কোরিয়ার যৌথভাবে নির্মিত আরেকটি শান্তির প্রতীক হচ্ছে এই মৈত্রী দপ্তর।’

দুই কোরিয়ার মধ্যে স্মরণকালের সবচেয়ে ঘনিষ্ট সম্পর্ক বিরাজ করছে। কয়েকমাসের ব্যবধানে দুইবার দীর্ঘ বৈঠকে মিলিত হয়েছেন দুই কোরীয় নেতা। আগামী সপ্তাহে তৃতীয়বারের মত আবারো বৈঠকে বসবেন তারা। সেখানে দুই কোরিয়ার মধ্যে সম্পর্ক বৃদ্ধি ও কোরীয় উপদ্বীপে শান্তি বজায় রাখতে এই বৈঠক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে ধারণা বিশ্লেষকদের।

তথ্যসূত্র: ঢাকাটাইমস
একে/০৬:৫০/১৪ সেপ্টেম্বর

এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে