Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৯-১১-২০১৮

৫ বিমানবন্দর পরিত্যক্ত অবস্থায় : বিমানমন্ত্রী

৫ বিমানবন্দর পরিত্যক্ত অবস্থায় : বিমানমন্ত্রী

ঢাকা, ১১ সেপ্টেম্বর- দেশের পাঁচটি বিমানবন্দর দীর্ঘদিন ধরে পরিত্যক্ত অবস্থায় রয়েছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল।

মঙ্গলবার জাতীয় সংসদ অধিবেশনে মো. নূরুল ইসলাম ওমরের তারকা চিহ্নিত প্রশ্নের জবাবে মন্ত্রী এ তথ্য জানান।

মন্ত্রীর দেয়া তথ্যানুযায়ী পরিত্যক্ত বিমানবন্দরগুলো হচ্ছে, ঈশ্বরদী বিমানবন্দর, ঠাকুরগাঁও বিমানবন্দর, শমসের নগর বিমানবন্দর, লালমনিরহাট বিমানবন্দর ও কুমিল্লা বিমানবন্দর। তিনি জানান, এই বিমানবন্দরগুলোর মধ্যে ঈশ্বরদী, ঠাকুরগাঁও ও শমসের নগর বিমানবন্দর চালু করার পরিকল্পনা আছে সরকারের। তবে, বিমানবন্দরগুলো চালুর বিষয়টি এখনও প্রাথমিক পর্যায়ে।

সংরক্ষিত মহিলা আসনের সদস্য সানজিদা খানমের প্রশ্নের জবাবে বেসরকাররি বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী সংসদকে জানান, চাহিদার আলোকে বিমানের রুট সম্প্রসারণের জন্য বিমানবহরে নতুন প্রজন্মের চারটি বোয়িং-৭৮৭ উড়োজাহাজ কেনার জন্য বোয়িং কোম্পানির সঙ্গে চুক্তি হয়েছে। এ চুক্তি অনুযায়ী গতমাসে একটি বোয়িং ড্রিমলাইনার বিমানবহরে যুক্ত হয়েছে, আগামী নভেম্বরে আরও একটি বোয়িং৭৮৭ যুক্ত হবে। বাকি দুইটি বোয়িং যুক্ত হবে ২০১৯ সালে। এছাড়া চলতি সেপ্টেম্বর মাসে একটি ড্যাশ-৮ উড়োজাহাজ রাষ্ট্রীয় বিমান সংস্থায় যোগ হবে। এই ধরনের আরও দুটি উড়োজাহাজ ২০২০ সালে বিমানবহরে যুক্ত হবে।

তথ্যসূত্র: জাগোনিউজ২৪
এনওবি/২৩:৪০/১১ সেপ্টেম্বর

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে