Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৯-১১-২০১৮

দ্বিতীয় বৈঠকের জন্য ট্রাম্পকে কিমের চিঠি

দ্বিতীয় বৈঠকের জন্য ট্রাম্পকে কিমের চিঠি

ওয়াশিংটন ডিসি, ১১ সেপ্টেম্বর- মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে দ্বিতীয় বৈঠকের জন্য চিঠি পাঠিয়েছেন উত্তর কোরিয়ার নেতা কিম জং উন। সোমবার হোয়াইট হাউজ এ তথ্য জানিয়েছে। খবর ওয়াশিংটন পোস্টের।

হোয়াইট হাউজের প্রেস সচিব সারাহ হুকাবে স্যান্ডার্স বলেছেন, উভয় নেতার মধ্যে দ্বিতীয় বৈঠকের ব্যাপারে ইতোমধ্যেই আলোচনা চলছে। তবে কবে এবং কোথায় দ্বিতীয় বৈঠক অনুষ্ঠিত হবে সে ব্যাপারে কোনও সিদ্ধান্ত হয়নি।

স্যান্ডার্স বলেন, কিম জং উনের কাছ থেকে চিঠি পেয়েছেন প্রেসিডেন্ট ট্রাম্প। এটা খুব উষ্ণ, খুবই ইতিবাচক চিঠি। তবে কিমের ওই চিঠিতে কী লেখা ছিল সেটির বিস্তারিত জানাননি তিনি।

কিমের অনুমতি ছাড়া পুরো চিঠি প্রকাশের কোনও পরিকল্পনাও হোয়াইট হাউজের নেই বলে জানান স্যান্ডার্স।

চলতি বছরের ১২ জুন ট্রাম্প ও কিম সিঙ্গাপুরে এক ঐতিহাসিক বৈঠকে মিলিত হন। তবে ওই বৈঠকের পর সাম্প্রতিক সপ্তাহগুলোতে ওয়াশিংটন ও পিয়ংইয়ংয়ের মধ্যে সম্পর্কের টানাপোড়েন দেখা দেয়।

গেল মাসের শেষদিকে হঠাৎ করেই মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও’র নির্ধারিত উত্তর কোরিয়া সফর বাতিল করেন প্রেসিডেন্ট ট্রাম্প। উত্তর কোরিয়া পরমাণু নিরস্ত্রীকরণে যথেষ্ট অগ্রগতি অর্জনে ব্যর্থ হয়েছে এবং চীন ওয়াশিংটন-পিয়ংইয়ংয়ের মধ্যে হস্তক্ষেপ করছে এমন অভিযোগ তুলে ওই বৈঠক বাতিল করেন মার্কিন প্রেসিডেন্ট।

কিন্তু রোববার ভিন্ন সুরে গাইতে থাকেন প্রেসিডেন্ট ট্রাম্প। উত্তর কোরিয়ার ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীর কুচকাওয়াজে পারমাণবিক মিসাইল নিয়ে প্যারেড না করায় এক টুইট বার্তায় কিমকে ধন্যবাদ দেন ট্রাম্প। তিনি এটিকে ‘একটি বড় ও ইতিবাচক অবস্থান’ বলে বর্ণনা করেন।

প্রেসিডেন্ট ট্রাম্প লিখেছেন- ‘একে অপরকে পছন্দ করেন এমন ব্যক্তিদ্বয়ের মধ্যে ভালো আলোচনার বিকল্প আর কিছুই নেই।’

তথ্যসূত্র: আরটিভি অনলাইন
আরএস/ ১১ সেপ্টেম্বর

উত্তর আমেরিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে