Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯ , ৭ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-২৯-২০১৩

অসুস্থ হলেও শঙ্কামুক্ত : জামিন পেলেন বাবুনগরী


	অসুস্থ হলেও শঙ্কামুক্ত : জামিন পেলেন বাবুনগরী

ঢাকা, ২৯ মে- হেফাজতে ইসলামের মহাসচিব মোহাম্মদ জুনায়েদ বাবুনগরী মতিঝিল থানায় করা পৃথক তিনটি মামলায় জামিন পেয়েছেন। বুধবার শুনানি শেষে ঢাকার মহানগর হাকিম শাহরিয়ার মাহমুদ আদনান বাবুনগরীকে জামিন দেন। বারডেমে চিকিত্সাধীন বাবুনগরী অসুস্থ হলেও শঙ্কামুক্ত বলে চিকিৎসকেরা জানিয়েছেন। 

৬ মে লালবাগ এলাকা থেকে জুনায়েদ বাবুনগরীকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। ১৬ মে পৃথক তিনটি মামলায় ২২ দিনের রিমান্ডে নেওয়ার আদেশ দেন আদালত। ১৩ দিনের রিমান্ড শেষে ২১ মে এক মামলায় ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন তিনি।
পুলিশ ও আদালত সূত্র জানায়, ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে জবানবন্দিতে বাবুনগরী বলেন, রাজধানীর মতিঝিল-পল্টন এলাকায় ৫ মে হেফাজতে ইসলামের অবরোধ কর্মসূচি চলাকালে সকাল থেকে ভাঙচুর, অগ্নিসংযোগ করেন ছাত্রদল, যুবদল ও জামায়াত-শিবিরের কর্মীরা। এতে হেফাজতের কিছু কর্মীও অংশ নেন। ওই সহিংসতা বন্ধ করতে হেফাজতের ১৪ জন নেতাকে অনুরোধ জানান বলে দাবি করেন তিনি।
জবানবন্দিতে দেওয়া বাবুনগরীর বক্তব্য অনুযায়ী, নেতারা তাঁকে বলেন আন্দোলন এখন ১৩ দফায় নেই। এই আন্দোলন এখন সরকার পতনের আন্দোলন। ১৮ দলের লোকজন তাঁদের অর্থসহ সব ধরনের সহায়তা দিচ্ছেন। প্রয়োজন হলে আরও অর্থ দেবেন।
আজকের জামিন শুনানিতে বাবুনগরীর আইনজীবী সানাউল্লাহ মিয়া আদালতকে বলেন, ইসলাম ও মহানবীকে (স.) ‘কটূক্তি’ করার প্রতিবাদে শান্তিপূর্ণ কর্মসূচি পালনের সময় পুলিশ বিনা উসকানিতে পাখির মতো গুলি করে মানুষ খুন করে। এ ঘটনায় শত শত মানুষ আহত হয়। বাবুনগরীকে রিমান্ডে নিয়ে নির্যাতন করা হয়। বর্তমানে তিনি বারডেম হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়ছেন। এ অবস্থায় চিকিত্সার সুবিধার জন্য তাঁর জামিন হওয়া প্রয়োজন। 
শুনানি শেষে তিনটি মামলায় বাবুনগরীর জামিন মঞ্জুর করেন আদালত। 
নাম প্রকাশ না করার শর্তে গোয়েন্দা পুলিশের (ডিবি) একজন কর্মকর্তা জানান, বাবুনগরী ডায়াবেটিসসহ নানা রোগে ভুগছেন। উন্নত চিকিত্সার জন্য চার দিন আগে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। 
 
শঙ্কামুক্ত বাবুনগরী
জুনায়েদ বাবুনগরী সুস্থ আছেন। তাঁর শারীরিক অবস্থা নিয়ে চিন্তার কিছু নেই। আজ বিকেলে বারডেম হাসপাতালের চিকিৎসকেরা এ তথ্য জানান। 
বারডেম হাসপাতালের পরিচালক শহীদুল হক মল্লিক জানান, জুনায়েদ বাবুনগরী ডায়াবেটিসে ভুগছেন। তাঁর পায়ের পেছন দিকে পুঁজ জমেছিল। সেটি গতকাল মঙ্গলবার পরিষ্কার করে দেওয়া হয়েছে। ডাক্তারি ভাষায় এটি অস্ত্রোপচার নয়। তবে বিকেলের দিকে শরীরে পটাশিয়ামের পরিমাণ বেড়ে যাওয়ায় তাঁর কিডনি ডায়ালিসিস করা হয়। 
চিকিৎসকেরা জানান, বাবুনগরীকে কৃত্রিমভাবে বাঁচিয়ে রাখা হয়েছে বা তাঁকে নিবিড় পরিচর্যাকেন্দ্রে রাখা হয়েছে—এ ধরনের খবর ভিত্তিহীন। বাড়তি সতর্কতা হিসেবে তাঁকে পোস্ট অপারেটিভ রুমে (অস্ত্রোপচার-পরবর্তী যত্নের জন্য নির্ধারিত কক্ষ) রাখা হয়েছে। পুরোপুরি সুস্থ হওয়া পর্যন্ত তিনি এখানে চিকিৎসা নেবেন জানিয়ে শহীদুল হক মল্লিক বলেন, চিকিৎসার জন্য পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। বাবুনগরীর শারীরিক অবস্থা নিয়ে চিন্তার কিছু নেই বলেও জানান তিনি।
 
দোয়া চাইলেন মেয়ের জামাই আব্দুল্লাহ
হেফাজতে ইসলামের মহাসচিব জুনায়েদ বাবুনগরী সুস্থ আছেন বলে জানিয়েছেন তার মেয়ের জামাই মাওলানা আব্দুল্লাহ। বুধবার রাতে তিনি জানান, ‘সন্ধ্যায় আমি তাকে দেখে এসেছেন। তিনি সুস্থ আছেন।’ এ সময় তিনি বাবুনগরীর সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চান।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে