Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯ , ৭ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.1/5 (17 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-২৮-২০১৩

মন্ত্রীরা সিটি নির্বাচনের প্রচারে অংশ নিতে পারবেন না


	মন্ত্রীরা সিটি নির্বাচনের প্রচারে অংশ নিতে পারবেন না

ঢাকা, ২৮ মে- জাতীয় সংসদের স্পিকার, ডেপুটি  স্পিকার, চিপ হুইপ, হুইপ এবং সরকারের কোনো মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী বা তাদের সমপদমর্যাদাসম্পন্ন সরকারি সুবিধাভোগী কোনো আসন্ন সিটি করপোরেশন নির্বাচনের প্রচার এবং নির্বাচনসংশ্লিষ্ট অন্য কোনো কাজে অংশ নিতে পারবেন না।

মঙ্গলবার নির্বাচন কমিশন থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ১৫ জুন সিলেট, রাজশাহী, খুলনা ও বরিশাল এবং ৩ জুলাই নবগঠিত গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। সুষ্ঠু অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে সংশ্লিষ্ট সকলকে নির্বাচন আচরণ বিধিমালা যথাযথ মেনে চলার জন্য নির্বাচন কমিশন আহ্বান জানিয়েছে।
 
বিজ্ঞপ্তিতে বলা হয়, সিটি কর্পোরেশন নির্বাচন আচরণ বিধিমালার ১৪ ধারা অনুযায়ী কোনো সরকারি কর্মকর্তাও  নির্বাচনী প্রচারে অংশ নিতে বা নির্বাচনী কার্যক্রমে হস্তক্ষেপ করতে পারবেন না। তবে উল্লিখিত ব্যক্তিরা সংশ্লিষ্ট নির্বাচনী এলাকার ভোটার হলে তিনি কেবল তার ভোট দেয়ার জন্য এলাকায় যেতে পারবেন।
 
নির্বাচনের তফসিল ঘোষণার পর সিটি কর্পোরেশন এলাকায় কোনো প্রার্থী বা তার পক্ষে কেউ নির্বাচনী কাজে সরকারি প্রচারযন্ত্র, সরকারি যানবাহন, অন্য কোনো সরকারি সুযোগ- সুবিধা ভোগ এবং সরকারি কর্মকর্তা বা কর্মচারীদের ব্যবহার করতে পারবেন না ।
 
তাছাড়া নির্বাচন-পূর্ব সময়ে সিটি কর্পোরেশনের মেয়র বা কাউন্সিলর বা অন্য কোনো পদাধিকারী ব্যক্তি সংশ্লিষ্ট সিটি কর্পোরেশন এলাকায় উন্নয়নমূলক কোনো প্রকল্প অনুমোদন বা ইতিপূর্বে অনুমোদিত কোনো প্রকল্পে অর্থ অবমুক্ত বা প্রদান করতে পারবেন না বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে