Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯ , ৭ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 2.8/5 (21 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-২৮-২০১৩

মঞ্জুকে জাপায় ফেরাতে চান এরশাদ

সাগর আনোয়ার



	মঞ্জুকে জাপায় ফেরাতে চান এরশাদ

ঢাকা, ২৮ মে- জাতীয় পার্টির এক সময়ের মহাসচিব, সাবেক মন্ত্রী ও বর্তমানে জাতীয় পার্টির (জেপি) চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জুকে নিজের দলে ফেরাতে চান হুসেইন মুহম্মদ এরশাদ। পার্টিতে ফেরাতে এরশাদ একাধিকবার মঞ্জুর সঙ্গে দেখা ও টেলিফোনে কথা বলেছেন। সবশেষ শুক্রবার বনানীতে দু’জনে বৈঠকও করেছেন বলে জাপার একাধিক সূত্র নতুন বার্তা ডটকমকে নিশ্চিত করেছে।

তবে শুক্রবারের বৈঠকের বিষয়টি অস্বীকার করেছেন জেপি চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু।
 
তিনি বলেন, “এরশাদ সাহেবের সঙ্গে আমার ব্যক্তিগত কোনো দ্বন্দ্ব নেই। আমি ওনার কেবিনেটে সাত বছর মন্ত্রী ছিলাম। আমার সঙ্গে এরশাদ সাহেবের খুবই ভালো সম্পর্ক।এরশাদ সাহেব যখন হাসপাতালে ছিলেন তখন ওনাকে আমি দুইবার দেখতে গিয়েছিলাম। শুক্রবার ওনার সঙ্গে আমার কোনো বৈঠক হয়নি।”
 
দুই জাতীয় পার্টি একত্রিত হচ্ছে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, “আমরা তো একই আছি। এরশাদ সাহেব কবি মানুষ, ওনি জাপা লেখে। আমি ইংরেজি মানুষ, তাই জেপি লিখি। পার্থক্য দেখেন কোথায়?”
 
আগামী নির্বাচনে এক সঙ্গে অংশ নেয়ার সম্ভাবনা আছে কি না এমন প্রশ্নের জবাবে মঞ্জু বলেন, “এ বিষয়ে প্রেসিডিয়ামে কথা বলে জানানো যাবে। একত্রে না হলেও জোটবদ্ধ নির্বাচনের সম্ভাবনা থাকতে পারে। তবে, প্রেসিডিয়ামে আলোচনা করার পর জানানো যাবে।”
 
সূত্র জানায়, আগামী জাতীয় সংসদ নির্বাচনে এককভাবে অংশ নেয়ার  প্রক্রিয়া চূড়ান্ত  করেছেন এরশাদ। এ মুহূর্তে মঞ্জুকে দলে ফিরিয়ে সারাদেশে নেতা-কর্মীদের চাঙা ও দলের ভাবমূর্তি উজ্জ্বল করতে চাচ্ছেন তিনি।  মঞ্জু ফিরলে পার্টির বিএনপি ও আওয়ামীপন্থীদের রেষারেষিও বন্ধ হবে বলে মনে করছেন এরশাদ।  
 
এছাড়া ইত্তেফাকের মতো জনপ্রিয় পত্রিকার মালিকানা, অন্যান্য নেতাদের মতো বিতর্কিত না হওয়া এবং সরকার ও বিরোধী দল উভয়ের সঙ্গে মঞ্জুর সু-সম্পর্ক থাকায় আগামী নির্বাচনের প্রচারণায় ব্যাপক সহায়তা পাওয়া যাবে বলে ধারণা এরশাদের।
 
সূত্র জানায়, এসব দিক বিবেচনায় নিয়ে মঞ্জুকে রানিংমেট করে ও তার ক্লিন ইমেজকে কাজে লাগিয়ে নিজের শেষ নির্বাচনে ক্ষমতায় যেতে চাচ্ছেন এরশাদ।
 
এ বিষয়ে জাতীয় পার্টির (মঞ্জু) মহাসচিব শেখ শহিদুল ইসলাম নতুন বার্তা ডটকমকে বলেন, “আমরা তো এখনও জাতীয় পার্টিতেই আছি। আপনি যদি পার্টির একত্রীকরণের কথা বলেন তাহলে বলতে হয় রাজনীতিতে কখন কি হয় সেটা বলা যায় না।”
 
তবে বিষয়টি এখনও প্রাথমিক পর্যায়ে আছে বলেই তিনি জানান।
 
জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও এরশাদের প্রেস সচিব সুনীল শুভরায় নতুন বার্তা ডটকমকে বলেন, “আমি এ বিষয়ে কিছুই জানি না।”

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে