Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (47 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-১৪-২০১৮

ইয়াবা পাচার করতে গিয়ে মাদ্রাসা শিক্ষক গ্রেফতার

ইয়াবা পাচার করতে গিয়ে মাদ্রাসা শিক্ষক গ্রেফতার

চট্টগ্রাম, ১৪ আগস্ট- চট্টগ্রাম নগরীতে ফের ইয়াবা পাচার করতে গিয়ে গ্রেফতার হয়েছেন এক মাদ্রাসা শিক্ষক। পুলিশ জানিয়েছে, মাদক ব্যবসায়ীরা পুলিশের চোখ ফাঁকি দিতে মাদ্রাসা শিক্ষকদের ইয়াবা পাচারে জড়িত করছেন। পোশাক দেখলে পুলিশ তাদের সন্দেহ করবে না, এমন কৌশলই অবলম্বন করছেন মাদক ব্যবসায়ীরা।

মঙ্গলবার (১৪ আগস্ট) ভোরে নগরীর স্টেশন রোডে আল আরাফাহ ব্যাংকের সামনে থেকে মাদ্রাসা শিক্ষকসহ দুজনকে গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে চার হাজার ইয়াবা জব্দ করেছে কোতোয়ালি থানা পুলিশ।

গ্রেফতার হওয়া নুরুল ইসলাম (২৯) বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার তুলাতলী গ্রামের নুরুল কবিরের ছেলে। তিনি ওই এলাকার মোহাম্মদীয়া রিয়াজুল উলুম মাদ্রাসার নূরানি বিভাগের শিক্ষক বলে জানিয়েছেন কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসিন।

তার সঙ্গে গ্রেফতার হওয়া মো. ইউনুস (৩০) কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের নোয়াপাড়া গ্রামের মৃত ইউসুফের ছেলে। ইউনুস পেশায় জেলে বলে জানিয়েছেন ওসি।

ওসি মোহাম্মদ মহসিন কে বলেন, আমরা এর আগেও ইয়াবাসহ মাদ্রাসা শিক্ষক ও মসজিদের মুয়াজ্জিনকে গ্রেফতার করেছিলাম। এবার গ্রেফতার হওয়া মাদ্রাসা শিক্ষক নুরুল ইসলাম জিজ্ঞাসাবাদে জানিয়েছেন, একই মাদ্রাসার শিক্ষক হাবিব ও ইসহাক তাকে ইয়াবাগুলো দিয়ে চট্টগ্রামে পাঠিয়েছেন। ওই মাদ্রাসার তিন শিক্ষক ইয়াবা পাচার কিংবা ব্যবসায় জড়িয়ে পড়েছেন। এটা উদ্বেগজনক।

‘সমাজের বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ ইয়াবা পাচারে জড়িয়ে পড়ছেন। কিন্তু মাদ্রাসা শিক্ষকদের বিষয়টি উদ্বেগের। কারণ তারা ধর্মীয় লেবাস ব্যবহার করছে। এই লেবাসে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দেওয়া সহজ। ব্যাপক সচেতনতা সৃষ্টি করতে না পারলে ইয়াবার এই আগ্রাসন থামানো যাবে না।’ গ্রেফতার দুজনের বিরুদ্ধে কোতোয়ালি থানায় মাদক আইনে মামলা দায়ের করা হয়েছে বলে ওসি জানিয়েছেন।

এর আগে, গত ২৭ জুলাই নগরীর স্টেশন রোডের হোটেল ম্যানিলার সামনে থেকে ৫ হাজার পিস ইয়াবাসহ একজন মাদ্রাসা শিক্ষক ও মসজিদের মুয়াজ্জিনকে গ্রেফতার করেছিল কোতোয়ালি থানা পুলিশ। কক্সবাজার থেকে ইয়াবা নিয়ে গাজীপুর যাবার পথে তারা চট্টগ্রামে ধরা পড়েন।

সূত্র: সারাবাংলা
এমএ/ ০৭:৩৩/ ১৪ আগস্ট

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে