Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ১৯ অক্টোবর, ২০১৯ , ৪ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.1/5 (14 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৫-২০-২০১৩

একটি সেতুর অভাবে ১০ গ্রামবাসীর ভোগান্তি


	একটি সেতুর অভাবে ১০ গ্রামবাসীর ভোগান্তি

ফরিদপুর: ফরিদপুরের নগরকান্দা উপজেলার ডাঙ্গি ইউনিয়নের শ্রীরামদিয়া খালে এলজিইডির একটি সেতু পুননির্মাণের অভাবে ৭ বছর ধরে এলাকার জনগণ চরম ভোগান্তির পোহাচ্ছে।

স্থানীয় ডাঙ্গি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী আবুল কালাম জানান, ডাঙ্গি ইউনিয়নের লস্করদিয়া, শংকরপাশা ভায়া হাটকৃষ্ণপুর, ভবুকদিয়া, নগরকান্দা এলজিইডি জিসিসির গুরুত্বপূর্ণ সড়কের শ্রীরামদিয়া খালে ১৯৮৮ সালে একটি সেতু নির্মিত হয়। এরপর ভাঙ্গা, নগরকান্দা ও ভবুকদিয়া বাসস্ট্যান্ড হয়ে সদরপুর উপজেলার প্রধান ব্যবসা কেন্দ্র হাটকৃষ্ণপুর বাজার, চরহাজিগঞ্জ বাজার, গজারিয়া হাট ও চরভদ্রাসন উপজেলা সদরের যোগাযোগের সংক্ষিপ্ত সড়ক হয়ে ওঠে এটি। এছাড়া নগরকান্দা উপজেলার ডাঙ্গি ও ফুলসুতি ইউনিয়নের ১০ গ্রামের মানুষের কৃষিপণ্য, মালামাল হাটবাজারে নিয়ে যাওয়ার যোগাযোগ স্থাপিত হয়।

কিন্তু সড়কটি ২০০৭ সালের ভয়াবহ বন্যার স্রোতে ভেঙ্গে যাওয়ায় যোগাযোগ বন্ধ হয়ে যায়।

ফলে ওই সব এলাকার জনগণকে বাজারে যেতে বর্তমানে ২০ কিলোমিটার শংকরপাশা ও বাড়ৈরহাট ঘুরে হাটকৃষ্ণপুর বাজারসহ বিভিন্ন হাটবাজারে মালামাল পরিবহন করতে হয়। এতে চাষীদের একদিকে অতিরিক্ত ভাড়া বহন করতে হয়, অন্যদিকে অতিরিক্ত সময় ব্যয় করে ভোগান্তির শিকার হতে হয়।

শ্রীরামদিয়ায় জরুরি ভিত্তিতে সেতু নির্মাণের জন্য এলাকাবাসী সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়েছে।

ফরিদপুর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে