Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (44 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৭-৩১-২০১৮

নৌকার প্রচারণায় বিএনপির চিহ্নিত সন্ত্রাসী!

নৌকার প্রচারণায় বিএনপির চিহ্নিত সন্ত্রাসী!

সিরাজগঞ্জ, ৩১ জুলাই- রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের প্রচারনায় সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে সিরাজগঞ্জের বিএনপির ক্যাডার ও পৌরসভার ১০নং ওয়ার্ড কাউন্সিলর বেলাল হোসেনের ছবিটি ভাইরাল হয়েছে।

এ ঘটনায় আওয়ামী লীগসহ সিরাজগঞ্জের রাজনৈতিক অঙ্গনে ব্যাপক তোলপাড় শুরু হয়েছে। একই সঙ্গে বিএনপির একজন চিহ্নিত ক্যাডার কিভাবে আওয়ামী লীগের দায়িত্বশীল নেতাদের নৌকার পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করলেন তা নিয়ে দেখা দিয়েছে নানা জল্পনা ও কল্পনা।

অপরদিকে চিহ্নিত এই ক্যাডার নির্বাচনী প্রচারণায় তিনি আওয়ামীলীগের কোন ক্ষতিসাধন করার উদ্দেশ্যে প্রবেশ করেছিল কিনা তা অনুসন্ধানের দাবী জানিয়েছেন দলের ত্যাগী, নির্যাতিত ও পরীক্ষিত নেতারা।

রাজশাহী সিটি নির্বাচনের প্রচারণা শেষে রবিবার (২৯ জুলাই) রাতে সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুল বারী সেখের ফেসবুকে পোস্ট করা নেতাকর্মীদের সঙ্গে বেলাল হোসেনের ছবিটি মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়ে যায়।

তবে সিরাজগঞ্জ থেকে আওয়ামীলীগের নেতাকর্মীরা এ নির্বাচনী প্রচারণায় অংশ নিলেও জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল লতিফ বিশ্বাস ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না অবগত নন।

ফেসবুকে জেলা আওয়ামীলীগের দায়িত্বশীল নেতাদের সাথে নির্বাচনী প্রচারণায় সিরাজগঞ্জের চিহ্নিত সন্ত্রাসী বেলাল হোসেনের ছবি দেখে সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক কে.এম. মোশাররফ হোসেন শাওন ফেসুবকে লিখেছেন, একটি নির্বাচনী সফর। এক জেলা হতে আরেক জেলায় সিটি কর্পোরেশনের মত গুরুত্বপূর্ণ নির্বাচন জাতীয় নির্বাচনের আগে।

সেই সফরে দুজন জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক বর্তমানে এপিপি, সাবেক ছাত্রনেতা, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার, বর্তমান পৌর মেয়র, সাবেক একজন এমপিসহ বেশ কয়েকজন নেতা গেলেন নির্বাচনের প্রচার করতে। সাথে কে গেলেন! একজন বিএনপির চিহ্নিত ক্যাডার, ছাত্রদল-যুবদলের ক্যাডার ভাতিজা জীবন, পাপ্পু, তালেব গংদের গডফাদার বেলাল হোসেন। এই বেলাল হোসেনের রাজনৈতিক কর্মকাণ্ড এবং নির্যাতনের ইতিহাস পৌর এলাকার ধানবান্ধি এলাকার সবাই জানে।

মুক্তিযোদ্ধা, সফর সঙ্গী ও জেলার নেতা আব্দুল বারী সেখ সেই ছবি ফেসবুকে পোস্ট করলেন। প্রশ্ন যখনই উঠলো অমনি পোস্ট রিমুভ করলেন।

সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের দলীয় সিদ্ধান্ত ছাড়াই রাজশাহী সিটি নির্বাচনের প্রচারনায় যারা অংশ নিয়েছিলেন উল্লাপাড়ার সাবেক সাংসদ গাজী শফিকুল ইসলাম শফি, জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক কেএম হোসেন আলী হাসান, সহ-সভাপতি ও সিরাজগঞ্জ চেম্বার এন্ড কমার্সের সভাপতি আবু ইউসুফ সূর্য, সহ-সভাপতি এডভোকেট বিমল কুমার, সহ-সভাপতি পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, আব্দুল বারী শেখ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এপিপি আব্দুর রউফ পান্না, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার গাজী শফিকুল ইসলাম শফি ও বিএনপির সন্ত্রাসী পৌরসভার ১০নং ওয়ার্ড কাউন্সিলর বেলাল হোসেনসহ অন্যান্যরা নেতৃবৃন্দ।

তবে এ বিষয়ে অভিযুক্ত বিএনপি নেতা ও পৌর কাউন্সিলর বেলাল হোসেন বলেন, আমি কোন বিএনপির পদ-পদবীতে নেই। তবে পৌর নির্বাচনের সময় বিএনপি নেতাকর্মীরা আমাকে সমর্থন দিয়ে তারা আমার নির্বাচনী বৈরতরণী পার করে দিয়েছিলেন। এজন্য বিএনপির প্রতি আমার শতভাগ দুর্বলতা রয়েছে। রাজশাহী সিটি নির্বাচনে সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তার সঙ্গে আমি রাজশাহীর সিটি নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছিলাম।

এ বিষয়ে সিরাজগঞ্জ পৌর বিএনপির সভাপতি নাজমুল হাসান তালুকদার রানা বলেন, দলীয় কোন পদে না থাকলেও ব্যক্তিগত সম্পর্কের কারণে স্থানীয় নির্বাচনে বিএনপি থেকে তাকে সমর্থন দেয়া হয়েছিল। তবে সাংগঠনিকভাবে বিএনপিতে তিনি কোন পদ-পদবীতে নেই।

এ বিষয়ে সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি বলেন, দলীয় সিদ্ধান্ত ছাড়াই কতিপয় আওয়ামী লীগ নেতারা রাজশাহী সিটি নির্বাচনে অংশ নিয়েছিলেন। এতে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছেন ওই নেতারা।

একদিকে শৃঙ্খলা ভঙ্গ করে নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ অপরদিকে বিএনপির চিহ্নিত ক্যাডারকে নিয়ে নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করে দলকে প্রশ্নবিদ্ধ করলেন সে বিষয়টি দলের সর্বস্তরের নেতাকর্মীদের হতভম্ব করেছে। কাজেই বিতর্কিত এ ঘটনার নেপথ্যে দলের ভাবমূর্তি ক্ষুন্ন করার অন্তরালে কারা জড়িত রয়েছে তা সাংগঠনিকভাবে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

সূত্র: বিডি২৪লাইভ

আর/০৭:১৪/৩১ জুলাই

সিরাজগঞ্জ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে