Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (40 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৭-৩০-২০১৮

রংপুর সিটির ১৬শ কোটি টাকার বাজেট ঘোষণা

রংপুর সিটির ১৬শ কোটি টাকার বাজেট ঘোষণা

রংপুর, ৩০ জুলাই- রংপুর সিটি করপোরেশনের ২০১১৮-১৯ অর্থবছরের জন্য এক হাজার ৬০০ কোটি টাকার বাজেট ঘোষণা করা হয়েছে, যা গত অর্থবছরের চেয়ে প্রায় ৫৮৭ কোটি টাকা বেশি।

রোববার নগর ভবনের সভাকক্ষে বাজেট ঘোষণা করে মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, বাজেটে নতুন করে করারোপ না করে করের আওতা বাড়ানো হয়েছে।

“একটি সবুজ ও যানজটমুক্ত আধুনিক নগরী গড়ে তোলার লক্ষ্যেই এবারের বাজেটে বরাদ্দ বাড়ানো হয়েছে। সরকারি ও উন্নয়ন সংস্থার বরাদ্দ যথাযথভাবে পাওয়া গেলে লক্ষ্যমাত্রা অর্জনে উল্লেখযোগ্য অগ্রগতি হবে।”

গত বছরের ২১ ডিসেম্বর নির্বাচনে মোস্তাফিজার রহমান মোস্তফা মেয়র নির্বাচিত হওয়ার পর এটি তার প্রথম বাজেট ঘোষণা।

ঘোষিত বাজেটে সিটি করপোরেশনের নিজস্ব ৫৫টি খাত থেকে রাজস্ব আয় ধরা হয়েছে ৫২ কোটি ৬০ লাখ ৫৯ হাজার ৪১১ টাকা।

আর সরকারের বার্ষিক উন্নয়ন তহবিল (এডিপি) ও বিদেশি সংস্থার কাছ থেকে উন্নয়ন অনুদানকে সর্বোচ্চ আয়ের খাত দেখানো হয়েছে। এ খাত থেকে সম্ভাব্য আয় দেখানো হয়েছে ১ হাজার ৫৪৭ কোটি ৩৯ লাখ ৪০ হাজার ৫৮৯ টাকা।

বক্তৃতায় মেয়র বলেন, বাজেটে ব্যয় দেখানো হয়েছে ১ হাজার ৫৭৬ কোটি ৬১ লাখ টাকা। এরমধ্যে শ্যামাসুন্দরী খাল উন্নয়ন প্রকল্প ও কেডি ক্যানেল উন্নয়ন প্রকল্প খাতে ব্যয় করা হবে ১ হাজার কোটি টাকা। ব্যয়ের পুরো টাকাটাই আসবে উন্নয়ন অনুদান থেকে।

“নগরীর জলাবদ্ধতা ও বর্ধিত ১৮টি ওয়ার্ডের গ্রামীণ অবোকাঠামো উন্নয়ন প্রকল্পে ব্যয় ধরা হয়েছে ২১০ কেটি টাকা। এ প্রকল্পটি ইতোমধ্যে একনেকে অনুমোদন পেয়েছে।”

২০১৭-১৮ অর্থবছরে উন্নয়ন ব্যয় ধরা হয়েছিল ৯২১ কোটি ৯২ লাখ ৭৭ হাজার টাকা।

এ সময় সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আখতার হোসেন আজাদ, তত্ত্বাবধায়ক প্রকৌশলী এমদাদুল হকসহ কাউন্সিলর ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সূত্র: বিডিনিউজ২৪

আর/১২:১৪/৩০ জুলাই

রংপুর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে