Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (30 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৭-১৭-২০১৮

বিশ্বকাপ হাতে নিয়ে ব্রিটিশদের বিদ্রুপ করলেন পোগবা!

বিশ্বকাপ হাতে নিয়ে ব্রিটিশদের বিদ্রুপ করলেন পোগবা!

২৮ বছর পর বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড। এবার রাশিয়ায় 'ইটস কামিং হোম' কোরাসে মাতিয়ে তুলেছিলেন ব্রিটিশ সমর্থকরা। সেমিফাইনালে হেরে যায় ইংল্যান্ড। কিন্তু বিশ্বকাপ জিতে ব্রিটিশ গণমাধ্যমকে খোঁচা দিতে ছাড়লেন না ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকা পল পোগবা।

জার্মানি, আর্জেন্টিনা, স্পেন, ব্রাজিল, পর্তুগালের মতো হেভিওয়েট দলগুলো শেষ চারের আগেই রাশিয়া থেকে বিদায় নেয়। আর উল্টো দিকে শেষ চারে ওঠে ইংল্যান্ড। ব্যস, তখনই ব্রিটিশ গণমাধ্যম গুলি প্রচার শুরু করে তবে বিশ্বকাপটা ঘরেই (ইংল্যান্ডে)ফিরছে। আর তাই ইংল্যান্ডের গণমাধ্যমগুলি ১৯৯৬ সালে ইউরো কাপের সময় ইংল্যান্ড সমর্থকদের তৈরি গানের একটি লাইন 'ইটস কামিং হোম' নিয়ে কোরাসে শোরগোল ফেলে দেয় রাশিয়ায়। এরপর বিশ্বকাপ হাতে নিয়ে রসিকতার ছলে ব্রিটিশদের খোঁচা দিলেন ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা পল পোগবা।

রাশিয়া বিশ্বকাপের ফাইনালে ক্রোয়েশিয়াকে ৪-২ গোলে হারানোর ম্যাচে দুরন্ত একটি গোল করেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের তারকা পল পোগবা। আর তারপর সেই আনন্দেই কিনা বিশ্বকাপ ট্রফি নিয়ে আনন্দ করার সময় ইংল্যান্ডকে খোঁচা দেন পোগবা। পোগবার অফিশিয়াল ইনস্টাগ্রাম লাইভে দেখা যায়, ড্রেসিংরুমে বিশ্বকাপ ট্রফি কোলে নিয়ে পগবা হাসতে হাসতে গাইছেন, 'ইটস কামিং হোম, ইটস কামিং হোম।' তাঁর এই কাণ্ড দেখে ফ্রান্স সতীর্থদের কয়েকজন হাসতে হাসতে গড়াগড়ি খাচ্ছিলেন। যদিও ভিডিওর শেষ দিকে পগবা ক্ষমা চেয়ে নিয়ে বলেন, 'এর পুরোটাই নিছক মজার ছলে ছিল।' তবে ব্রিটিশ গণমাধ্যম ব্যাপারটিকে এত সহজভাবে নেবে কি না, সে ব্যাপারে সন্দেহ রয়েছে।

নতুন মৌসুমে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে থাকবেন কি না, সেটি এখনও নিশ্চিত করে বলতে পারছেন না পোগবা। তার ওপর আবার এই কাণ্ড। তবে ফের ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের হয়ে খেলতে নামলে ইংল্যান্ডের দর্শকেরা যে তাঁকে ভালো ভাবে মেনে নেবেন না সেটা বুঝতেই পারছেন পোগবা।

সূত্র: পূর্বপশ্চিম
এমএ/ ০১:০০/ ১৭ জুলাই

বিশ্বকাপ ফুটবল ২০১৮

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে