Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ৮ ডিসেম্বর, ২০১৯ , ২৩ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৫-১২-২০১৩

ময়মনসিংহে গোল্লা পাগলের পাল্লায় স্বরাষ্ট্রমন্ত্রী!


	ময়মনসিংহে গোল্লা পাগলের পাল্লায় স্বরাষ্ট্রমন্ত্রী!

ময়মনসিংহ, ১২ মে- স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীরের পা জাপটে ধরে নিজের জন্য খাস জমি দাবি করে বসলেন গোল্লা পাগলা!

ময়মনসিংহের ফুলবাড়িয়ায় নব-নির্মিত থানা ভবনের উদ্বোধন শেষে আয়োজিত এক সুধী সমাবেশে এ বিব্রতকর ঘটনা ঘটে।

ময়মনসিংহের ফুলবাড়িয়ায় নব-নির্মিত থানা ভবনের উদ্বোধন শেষে শনিবার সুধী সমাবেশের মঞ্চে বসা ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর। সময় বিকেল সাড়ে ৪টা।

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী অ্যাডভোকেট প্রমোদ মানকিন যখন বিশেষ অতিথির বক্তব্য দিচ্ছিলেন ততক্ষণে মঞ্চ ঘিরে রাখা ৮ থেকে ১০ জন পুলিশের চোখ ফাঁকি দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে পৌঁছে গেছেন এক পাগল! তার নাম গোল্লা পাগল(৪৫)।

এ পাগল স্বরাষ্ট্রমন্ত্রীর পা জাপটে ধরলে বিব্রতকর পরিস্থিতির মুখে পড়ে যান স্বরাষ্ট্রমন্ত্রী। এ সময় পাগল তার কাছে খাস জমি দাবি করলে হাসি আটকে রাখতে পরেননি স্বরাষ্ট্রমন্ত্রী। পরে ‘নিধিরাম সর্দার’ পুলিশ ওই পাগলকে ‘চ্যাংদোলা’ করে মঞ্চ থেকে নিরাপদ দূরত্বে সরিয়ে নিয়ে আটক করে।

এ ঘটনায় মঞ্চে থাকা ময়মনসিংহের অতিরিক্ত জেলা পুলিশ সুপার (দক্ষিণ) জোবায়েদুর রহমান মঞ্চের দায়িত্বে থাকা ফুলবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন ভূইয়ার প্রতি চরম ক্ষোভ প্রকাশ করেন।

অনুষ্ঠানে উপস্থিত অন্যান্য অতিথি ও দর্শকরাও খোদ স্বরাষ্ট্রমন্ত্রীর অনুষ্ঠানে পুলিশের এমন উদাসীন ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন।

এ ঘটনায় অনুষ্ঠানে উপস্থিত মহাজোটের শরীক ফুলবাড়িয়া উপজেলা জাসদের সাধারণ সম্পাদক শামসুল হক সরকার ক্ষোভ প্রকাশ করে বলেন, “ফুলবাড়িয়া পুলিশ কেমন দায়িত্ব পালন করে, স্বরাষ্ট্রমন্ত্রী নিজের চোখেই আজ দেখে গেলেন। আজ যদি এখানে কোনো অঘটন ঘটতো তখন পুলিশ হয়তো চেয়ে চেয়ে দেখতো।”

অনুষ্ঠানস্থলে উপস্থিত বাংলাদেশ প্রতিদিনের ময়মনসিংহ প্রতিনিধি সৈয়দ মাহফুজুর রহমান নোমান বলেন, “হ-য-ব-র-ল অনুষ্ঠান। সাংবাদিকদের বসার জন্য অনুষ্ঠানের আয়োজক পুলিশ কোনো আসন তো দিতে পারেইনি। উল্টো মঞ্চের আশেপাশে দাঁড়িয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের নোট নিতে থাকা সাংবাদিকদের পুলিশ সরিয়ে দিয়েছে। অথচ পাগল স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে গেলেও পুলিশ থাকলো নির্বিকার।”

খোদ স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর তার বক্তৃতায় এ প্রসঙ্গে বলেন, “নিজের ভালো পাগলও বোঝে। একটু আগে দেখলেন এক পাগল আমার কাছে এসে খাস জমি চাইলো!”

এ বিষয়ে ফুলবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন ভূইয়া বলেন, “আমাদের ফাঁক গলে ওই পাগল মঞ্চে গিয়েছিল। গোল্লা পাগলকে আটক করা হয়েছে।”

এদিকে, শনিবার বিকেলে স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহিউদ্দিন খান আলমগীর ফুলবাড়িয়া থানার নব-নির্মিত ভবনের উদ্বোধন করেন।

পরে থানা ভবন চত্বরে এক সুধী সমাবেশে স্বরাষ্ট্রমন্ত্রী বিএনপি ও হেফাজতে ইসলামীর উদ্দেশে বলেন, “গত ৫ মে প্রমাণ হয়েছে রাষ্ট্রীয় শক্তির কাছে তারা এক ফুৎকারে উড়ে যাওয়া নগণ্য শক্তি। ৫ মে’র ঘটনার জন্য খালেদা জিয়ারও বিচার করা হবে।”

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী অ্যাডভোকেট প্রমোদ মানকিন, ময়মনসিংহ-৪ সদর আসনের সংসদ সদস্য প্রিন্সিপাল মতিউর রহমান, স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট মোসলেম উদ্দিন, ঢাকা রেঞ্জের ডিআইজি মাহফুজুল হক নুরুজ্জামান, র‌্যাব পরিচালক (অর্থ ও প্রশাসন) মো: মোফাজ্জল হোসেন প্রমুখ।

ময়মনসিংহ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে