Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (41 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৭-০৬-২০১৮

ইত্তেফাকের সম্পাদক হলেন তাসমিমা হোসেন

ইত্তেফাকের সম্পাদক হলেন তাসমিমা হোসেন

ঢাকা, ০৬ জুলাই- দৈনিক ইত্তেফাক-এর সম্পাদকের দায়িত্ব পেয়েছেন পত্রিকাটির ভারপ্রাপ্ত সম্পাদক তাসমিমা হোসেন। ২০১৪ সাল থেকে তিনি ঐতিহ্যবাহী এ পত্রিকাটির ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্ব পালন করছিলেন।

তাসমিমা হোসেন ১৯৮৮ সাল থেকে পাক্ষিক ম্যাগাজিন ‘অনন্যা’ প্রকাশ করেন এবং সম্পাদকের দায়িত্ব পালন করে আসছেন। তিনি ‘অনন্যা সাহিত্য পুরস্কার’ এবং ‘অনন্যা শীর্ষ দশ পুরস্কার’ এর প্রবর্তক। তার হাতেই ‘অনন্যা’ জনপ্রিয়তা লাভ করে।

সংবাদপত্রের সম্পাদকের দায়িত্ব পালনের পাশাপাশি পারিবারিক ব্যবসার সঙ্গে যুক্ত তাসমিমা হোসেন। যার মধ্যে রয়েছে টেক্সটাইল, প্রিন্টিং ও প্যাকেজিং এবং সংবাদপত্র। এসব ব্যবসায় তিনি ব্যবস্থাপনা পরিচালক এবং নির্বাহী পরিচালকের দায়িত্ব পালন করে আসছেন।

তাসমিমা হোসেন ‘ব্রেকিং দ্য সাইলেন্স’ নামের বেসরকারি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা সদস্য। এ প্রতিষ্ঠানটি যৌন হয়রানির শিকার শিশুদের নিয়ে কাজ করে। এছাড়াও, তিনি বাংলাদেশ মহিলা পরিষদ, জেন্ডার ইন মিডিয়া ফোরামের সদস্য। এর পাশাপাশি তিনি সদস্য, বেইজিং এনজিও প্রিপারেটরি কমিটি এবং এইসেনহাওয়ার ফেলোশিপ নমিনেটিং কমিটি, ফিলাডেলফিয়া, এইএসএ (বিডি চ্যাপ্টার)।

তাসমিমা হোসেন ১৯৫১ সালে ঢাকায় জন্মগ্রহণ করেছেন। ১৯৯৬ সালে তিনি জাতীয় সংসদের সদস্য ছিলেন।

সূত্র: পূর্বপশ্চিম

আর/১৭:১৪/০৬ জুলাই

মিডিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে