Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২০ মে, ২০১৯ , ৬ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (110 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৬-২১-২০১৮

কোস্টারিকার বিপক্ষে ব্রাজিলের অধিনায়ক থিয়াগো সিলভা

কোস্টারিকার বিপক্ষে ব্রাজিলের অধিনায়ক থিয়াগো সিলভা

মস্কো, ২১ জুন- এক অধিনায়ক তত্ত্বে আস্থা নেই ব্রাজিল কোচ তিতের। তার অধীনে 'রোটেশন' পদ্ধতিটা চলছেই। সুইজারল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ম্যাচে ব্রাজিলের নেতৃত্বে ছিলেন মার্সেলো। কোস্টারিকার বিপক্ষে শুক্রবার নেতৃত্বের হাতবদলে দায়িত্ব পাচ্ছেন থিয়াগো সিলভা। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে তাকেই সঙ্গে করে নিয়ে আসেন কোচ তিতে।

ঘরের মাঠে ২০১৪ বিশ্বকাপে ব্রাজিল দলের নিয়মিত অধিনায়ক ছিলেন সিলভা। তবে বিশ্বকাপের সময়ই তৎকালীন কোচ দুঙ্গা নেতৃত্ব থেকে সরিয়ে দিয়েছিলেন তাকে। চিলির বিপক্ষে পেনাল্টি শূটআউটে ব্যর্থতার পর কোচ জানিয়েছিলেন, নেতা হিসেবে বেশ আবেগী সিলভা, ব্রাজিলের দরকার ঠান্ডা মাথার নেতা। এরপর নেইমারের কাছেও দায়িত্ব গেছে। দলের তারকা এই ফুটবলারও বিভিন্ন কর্মকাণ্ডে মিডিয়া এবং সমর্থকদের বিরাগভাজন হয়েছেন।

তিতে কোচ হিসেবে আসার পর তাই আর এক অধিনায়ক নিয়ে এগোয়নি ব্রাজিল। দুই এক ম্যাচ পর পরই অধিনায়ক বদল করে গেছেন, সাফল্যও পেয়েছেন। গত ২২ ম্যাচে ১৪ জন আলাদা অধিনায়ক নেতৃত্ব দিয়েছেন ব্রাজিলকে।

এখন পর্যন্ত তিতে অধিনায়ক হিসেবে যাদের দায়িত্ব দিয়েছেন তারা হলেন-দানি আলভেজ (৪ বার), মিরান্ডা (৩), নেইমার (২), মার্সেলো (৩)। এছাড়া কাসিমিরো, রেনাটো অগাস্টা, গ্যাব্রিয়েল হেসুস, উইলিয়ান, ফিলিপ কৌতিনহো, ফার্নান্দিনহো, মার্কুইনহস, ফিলিপ লুইস এবং রবিনহো একবার করে দলকে নেতৃত্ব দিয়েছেন।

সূত্র: জাগোনিউজ২৪

আর/১৭:১৪/২১ জুন

বিশ্বকাপ ফুটবল ২০১৪

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে