Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.1/5 (71 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৫-২৯-২০১৮

পটুয়াখালী-৩ আসনে 'নৌকা প্রতীক'  চান সিইসির ভাগ্নে

পটুয়াখালী-৩ আসনে 'নৌকা প্রতীক'  চান সিইসির ভাগ্নে

পটুয়াখালী, ২৯ মে- আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সরগরম নির্বাচনী মাঠ। দীর্ঘদিন যারা রাজনীতি করে আসছেন, মাঠে আছেন তারা। রাজনীতির বাইরে থাকা অনেকও এখন নির্বাচনী মাঠে সরব। এমনই একজন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদার ভাগ্নে পরিচয় দেয়া এসএম শাহাজাদা।

পটুয়াখালী-৩ (গলাচিপা-দশমিনা) আসনে আওয়ামীলীগ থেকে মনোনয়নপ্রত্যাশী শাহাজাদা। তবে তাকে বিএনপি-জামায়াতের লোকেরা সমর্থন করে বলে অভিযোগ রয়েছে স্থানীয় আওয়ামীলীগ নেতাদের।

স্থানীয়রা জানায়, দীর্ঘদিন রাজনীতির বাইরে থাকা শাহাজাদা আওয়ামীলীগের সঙ্গে সম্পৃক্ত ছিলেন না। এছাড়া দলে কোনো পদ না থাকলেও শাহজাদা নিজেকে সিইসির ভাগ্নে পরিচয় দিয়ে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন। নিজেকে সাবেক ছাত্রলীগ নেতা বলে দাবি তার।

জানতে চাইলে পটুয়াখালী জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজী আলমগীর সাংবাদিকদের বলেন, শাহাজাদা সিইসির চাচাতো বোনের ছেলে বলে জেনেছি। এদের গোষ্ঠীসহ বিএনপি করে। হয়ত ছাত্রজীবনে ছাত্রলীগের পোলাপানের সঙ্গে ঘোরাফেরা করেছে। এমনতো অনেকেই আছে। সে কোনো আন্দোলন-সংগ্রামে ছিল না। দলে কোনো পদ-পরিচয় নাই, আবার হাইব্রিড লোকজন নিয়া ঘুরে।

গলাচিপা উপজেলা আওয়ামীলীগের সভাপতি সন্তোষ কুমার দে সাংবাদিকদের বলেন, আমি শুনেছি সে সিইসি’র ভাগ্নে। তাকে জামায়াতের লোকজন সর্মথন করেন।

এসএম শাহাজাদা বলেন, সিইসির আত্মীয় হওয়ায় সামাজিক সুবিধার কারণে আওয়ামীলীগ থেকে দলীয় মানোনয়ন পাওয়ার ব্যাপারে শতভাগ আশাবাদী তিনি।

দলীয় পদে না থাকলে মনোনয়ন পাওয়া-না পাওয়ার বিধান নেই মন্তব্য করে তিনি বলেন, দীর্ঘসময় চাকরি ও ব্যবসার কারণে রাজনীতি থেকে দূরে থাকলেও গত এক বছর যাবৎ আওয়ামীলীগের বিভিন্ন কর্মকাণ্ডে থেকে কাজ করে চলছি। এখানকার আওয়ামীলীগের সিনিয়র নেতারা আমার সঙ্গে আছেন। জনগণ আমাকে অনেক ভালোবাসেন।

সিইসির ভাগ্নে পরিচয় নির্বাচনে বাড়তি সুবিধা দেবে কিনা এ বিষয়ে শাহাজাদা সাংবাদিকদের বলেন, তিনি (কেএম নুরুল হুদা) আমার মায়ের আপন বড় ভাই। আত্মীয়তার বিষয়টি মনোনয়ন পাওয়ার ব্যাপারে বাড়তি সুবিধা দেবে বলে মনে করেন তিনি।

শাহজাদার বিষয়ে জানতে সিইসি কেমএম নুরুল হুদার ফোনে একাধিকবার কল দেয়া হলেও তার ফোনটি বন্ধ পাওয়া যায়।

সূত্র: পূর্ব পশ্চিম
এমএ/ ০৪:০০/ ২৯ মে

পটুয়াখালী

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে