Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (105 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৫-২৫-২০১৮

ইংল্যান্ডে ফের মেয়র নির্বাচিত হলেন বাংলাদেশি মুজিবুর

ইংল্যান্ডে ফের মেয়র নির্বাচিত হলেন বাংলাদেশি মুজিবুর

লন্ডন, ২৪ মে- ইংল্যান্ডের করবী বারাহ কাউন্সিলে দ্বিতীয় বারের মতো মেয়রের দায়িত্ব পেলেন বাংলাদেশি বংশোদ্ভূত কাউন্সিলর মো. মুজিবুর রহমান। বৃহস্পতিবার স্থানীয় সময় বিকেল ৭টায় সিভিক হলে আয়োজিত অনুষ্ঠানের মধ্য দিয়ে মুজিবুরকে আগামী এক বছরের জন্য এই দায়িত্ব দেয়া হয়।

এর মাধ্যমে তিনি করবী কাউন্সিলর মেয়রের দায়িত্ব পাওয়ার গৌরব অর্জন করেন। অনুষ্ঠানে করবী কাউন্সিলের সকল নির্বাচিত কাউন্সিলর, স্থানীয় বিশিষ্ট জনসহ শতাধিক অতিথি উপস্থিত ছিলেন।

বিগত ২০১১-২০১৩ সালে সফলতার সঙ্গে কাউন্সিলর মুজিবুর রহমান করবীর মেয়রের দায়িত্ব পালন করছেন। সেই সময় ইংল্যান্ডের রানী দ্বিতীয় এলিজাবেথে প্রথম বারের মতো করবী বারাহ পরিদর্শন করেন। মেয়রের দায়িত্বপ্রাপ্ত হওয়ার আগে ২০১৭-২০১৮ সালে তিনি ডেপুটি মেয়রের দায়িত্ব পালন করেছেন।


সিলেটের উসমানী নগরের খাগদিওর গ্রামের বাসিন্দা মরহুম আলহাজ রমজান আলী ও গুলবাহার বিবির ৪ ছেলে ও ৪ মেয়ের মধ্যে তৃতীয় সন্তান মোহাম্মদ মুজিবুর। ১৯৭৯ সাল থেকে বৃটেনে সপরিবারে বসবাস করছেন।

৪৬ বছর বয়সী কাউন্সিলার মুজিবুর ব্যক্তিগত জীবনে ৫ মেয়ে ও ১ ছেলের জনক। তার সহধর্মিনী ইমরানা বেগম তার কনর্সট এর দায়িত্ব পেয়েছেন। ২০১১ সালে স্থানীয় সরকার নির্বাচনে বিজয়ী হওয়ার পর থেকে কাউন্সিলর মুজিবুর করবী কাউন্সিলের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করছেন।

নর্থাস্পটনশায়ায় প্রবাসী বাংলাদেশি কম হলেও মূলধারার রাজনীতিতে বাংলাদেশিদের পদচারণা চোখে পড়ার মতো। ২০১১ সালে দু’জন বাংলাদেশি স্থানীয় সরকারের কাউন্সিলর নির্বাচিত হয়েছেন।

প্রসঙ্গত, ২০১৫ সালের স্থানীয় সরকার নির্বাচনে মুজিবুর রহমান একমাত্র বাংলাদেশি কাউন্সিলর হিসেবে নির্বাচিত হন।

সূত্র: জাগোনিউজ২৪

আর/১০:১৪/২৪ মে

যুক্তরাজ্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে