Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০১৯ , ১ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 3.1/5 (49 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৪-১৬-২০১৩

মাঝখানে কাঁটাতার: এপাশে বোন, ওপারে ভাই


	মাঝখানে কাঁটাতার: এপাশে বোন, ওপারে ভাই

ঠাকুরগাঁও, ১৬ এপ্রিল- ৩ বছর আগে ডাবরী সীমান্তের কাঁটাতারের বেড়ার ফাঁক দিয়ে দেখা হয়েছিল তাদের। তাই এ বছর সেখানেই সকাল থেকে দাঁড়িয়ে বেড়ার ফাঁকে তাকিয়ে ভাইকে দেখার দীর্ঘ অপেক্ষা! শেষ পর্যন্ত কাঁটাতারের সঙ্গে বুক মিলিয়ে কথা হয় ভাই-বোনের।

একে অপরকে একটু ছুঁয়ে কথা বলা অথবা জড়িয়ে ধরার তীব্র ইচ্ছা থাকলেও মাঝখানে কাঁটাতারের বেড়া থাকায় সে সৌভাগ্য হয়নি তাদের। ভিড়ের মধ্যে যতক্ষণ তাদের কথা হয়েছে সবটুকু সময় দু’জনের চোখের জল ঝরেছে অঝোর ধারায়।

শাহানাজ বেগম(৩৫)। ঠাকুরগাঁও জেলার রানীশংকৈল উপজেলার মশালডাঙ্গী থেকে বড় ভাইয়ের সঙ্গে দেখা করতে এসেছেন তিনি। বড়ভাই শাজাহান থাকেন ভারতের ভাতুরী এলাকায়।

মশালডাঙ্গী গ্রামের মাসুদ রানা ৫ বছর পর ভারতের কুয়ালিঘর এলাকায় থাকা ফুফু আজেফা বেগমের সঙ্গে দেখা করে কথা বললেন দূর থেকে।

জানা গেছে, বাংলা নববর্ষ উপলক্ষে ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলার মলানী ও ধর্মগড় এবং হরিপুর উপজেলার ডাবরী ও বেতনা সীমান্তের নাগর নদীর ওপাড়ে বসেছিল দুই বংলার মানুষের মিলন মেলা।

সোমবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বসে এ মেলা।

হরিপুর উপজেলার মানিকখড়ি গ্রামের রবিউল ইসলামের ফুফু এলেমা খাতুন থাকেন ভারতের গেয়ালপুরকুর থানার কুয়ালিয়াঘর গ্রামে। নববর্ষ উপলক্ষে ফুফুর জন্য এনেছেন পান্তা ও ভাজা ইলিশ। কাঁটাতারের বেড়ার ফাঁক গলিয়ে একটি থলেয় এ গুলো দিলেন তিনি।

দুই দেশের ভৌগলিক সীমারেখা আলাদা করা হয়েছে কাঁটাতারের বেড়া দিয়ে। কিন্তু সে কাঁটাতার আলাদা করতে পারেনি দুই দেশের মানুষের ভালোবাসার টান। বর্ষবরণ উপলক্ষে গত বছরের মতো এবারও সুযোগ পেয়ে হৃদয়ের টানেই তারা ছুটে যান কাঁটাতারের বেড়ার কাছে, মিশে যান একে অন্যের সঙ্গে।

অনেকদিন পর আপনজনের দেখা পেয়ে আবেগে কেঁদে বুক হালকা করেন অনেকে। বিনিময় করেন মনের জমানো হাজারও কথা আর উপহার সামগ্রী।

ঠাকুরগাঁও-৩০ বর্ডার গার্ড বাংলাদেশের অপস কর্মকর্তা মেজর আলমগীর হোসেন মিলন মেলার সত্যতা নিশ্চিত করেছেন।

ঠাকুরগাঁও

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে