Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (105 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৫-০৮-২০১৮

বার্সেলোনায় বাংলা স্কুলে পিঠা উৎসব

বার্সেলোনায় বাংলা স্কুলে পিঠা উৎসব

বার্সেলোনা, ০৮ মে- স্পেনের বার্সেলোনায় বাংলা স্কুলের উদ্যোগে পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার (৫ মে) স্থানীয় এসকোয়েলা পিয়ার হলরুমে আবহমান বাংলার ঐতিহ্যময় পিঠাপুলির সমারোহে আনন্দঘন সন্ধ্যা অতিবাহিত করেন স্থানীয় প্রবাসী বাংলাদেশিরা।

পিঠা উৎসবে স্কুলের শিক্ষিকা ও অভিভাবকসহ বাংলাদেশি কমিউনিটির কয়েকজন গৃহিণীর তৈরি নানা স্বাদের প্রায় ৩৫ ধরনের পিঠা প্রদর্শিত হয়। স্কুলশিক্ষকদের সার্বিক তত্ত্বাবধানে বিকেল সাড়ে ছয়টায় পিঠা প্রদর্শনী শুরু হয়। এসকোয়েলা পিয়ার পরিচালক এডওয়ার্ড মাজা গ্রাউ কেক কেটে প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্কুলের পরিচালনা পর্ষদের সভাপতি আলাউদ্দিন হক। পরিচালনা করেন সাধারণ সম্পাদক জুয়েল আহমেদ।

প্রদর্শনী শেষে ঐতিহ্যময় নানা স্বাদ ও বর্ণের পিঠা অতিথিদের খাওয়ার জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। উল্লেখযোগ্য পিঠার মধ্যে ছিল বাংলার ঐতিহ্যবাহী ভাপা, খোলা চিতই, দুধ চিতই, কুলি, দুধ পুলি, ক্ষিরেভরা পাটিসাপটা, সুন্দরী পাকান, আমিত্তি, নকশি, ফুলঝুরি, মুগডালের নকশি, প্রাণহরা, চুকটি, জামদানিসহ নানা পিঠা।

স্কুলের ইংরেজি শিক্ষক জাহাঙ্গীর আলম ও জিনাত শফিকের উপস্থাপনায় অনুষ্ঠিত পিঠা উৎসবের মাধ্যমে স্কুলের কোমলমতি শিক্ষার্থীদের বাংলার ঐতিহ্যময় পিঠা ও স্বাদের সঙ্গে পরিচয়ের সুযোগ ঘটে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্কুল কমিটির উপদেষ্টা মো. আবদুল আউয়াল ও সাবেক সভাপতি শাহ আলম প্রমুখ।

সংবাদ প্রেরক: মিরন নাজমুল, বার্সেলোনা, স্পেন।

সূত্র: প্রথম আলো
এমএ/ ০৯:০০/ ০৮ মে

স্পেন

আরও সংবাদ

  •  1 2 > 
Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে