Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (115 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৪-১৬-২০১৮

রোমের তুসকোলনায় জমকালো বর্ষবরণ উৎসব

এমডি রিয়াজ হোসেন


রোমের তুসকোলনায় জমকালো বর্ষবরণ উৎসব

রোম, ১৬ এপ্রিল- বিপুল উৎসাহ-উদ্দীপনা আর বর্ণিল আয়োজনে শনিবার ইতালির রোমে তুসকোলনা সমাজকল্যাণ সমিতির আয়োজনে বর্ষবরণ উৎসব অনুষ্ঠিত হয়েছে। নতুন বছরের প্রথম দিন পহেলা বৈশাখ। 'মুছে যাক গ্লানি, ঘুচে যাক জরা, অগ্নিস্নানে শুচি হোক ধরা' নতুন বছরের শুরুর লগ্নে ধুয়ে মুছে পবিত্র হোক ধরণী'-কবিগুরুর এমনই আকুতি বাঙালি সত্তাকে প্রতি বছরেই নিয়ে যায় ঐতিহ্যের দিকে। পহেলা বৈশাখ উদযাপন বাঙালির ঐতিহ্য ও সংস্কৃতির প্রবাহকে বাঁচিয়ে রাখে।

এদিন ইতালির রাজধানী রোমের তুসকোলনা পার্কে নানা অনুষ্ঠানমালার মধ্য দিয়ে নতুনবর্ষকে বরণ করে ইতালির রোম প্রবাসীরা।নতুন বর্ষকে বরণের পাশাপাশি সকল  প্রবাসীদের প্রত্যাশা সুখী, শান্তিপূর্ণ ও সোহার্দপূর্ণ বছর হোক ১৪২৫ সালটি।

বর্ষবরণ উৎসবে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত আঃ সোবহান সিকদার। তুসকোলনা সমাজকল্যাণ সমিতির উপদেষ্টা  হাছান ইকবাল ও মাহাবুব আলম প্রধানের পরিচালনায় বক্তব্য রাখেন সভাপতি জাহিদ হাসান খোকন, সাধারন সম্পাদক  শাহজাহান পাটোয়ারি, উপদেষ্টা  দিদারুল আবেদীন, জিয়াউল হক জিয়া, মিয়া মোতালেব,কাজী  মামুন,সিঃ সিনিয়র সহ সভাপতি মোহাম্মদ শাহিন, মোনাফ মিয়া, আবুল বাশার,চপল হালদার,আব্দুস ছাত্তার,মোহাম্মদ শাখাওয়াত,মোহাম্মদ সেলিম মিয়া,মোহাম্মদ দেলোয়ার হোসেন।

এছাড়াও নয়না আহাম্মেদ,সানজিদা ইসলাম,সেলিনা জিয়া,মনিকা ইসলাম, রেহানা আক্তার শিল্পী সহ আরো অনেকে। আয়োজন ছিল মঙ্গল শোভাযাত্রা, পান্তা ইলিশ, বাহারি পিঠা-পায়েশ আর সাংস্কৃতিক অনুষ্ঠানের। বর্ষবরণের অনুষ্ঠানে আগত সবাই অশুভ শক্তির বিনাশ এবং অতীতের জরা জীর্ণতা পেছনে ফেলে পৃথিবীর সকল মানুষের মঙ্গল কামনা করেন। নতুন বছরে জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ মুক্ত একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রত্যাশা সকলের।

সূত্র: বাংলাদেশ প্রতিদিন

ইতালি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে