Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ৬ জুন, ২০২০ , ২২ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-০৪-২০১৩

বিএনপির হাল ধরতে আসছেন জোবায়দা !


	বিএনপির হাল ধরতে আসছেন জোবায়দা !

ঢাকা, ৪ এপ্র্রিল- বাংলাদেশে আসছেন ডা. জোবায়দা রহমান । জার্মানের সরকারি গণমাধ্যম ডয়েচে ভেলে সূত্রে জানা যায়, বিএনপির হাইকমান্ডের সিদ্ধান্তে মে মাসের মাঝামাঝি নাগাদ তিনি আসতে পারেন। জোবাইয়দা রহমান জিয়া পরিবারের জেষ্ঠ্য পুত্রবধূ। তারেক রহমানের স্ত্রী। পেশায় চিকিৎসক।

তার পিতা প্রয়াত নৌবাহিনী প্রধান রিয়ার এডমিরাল মাহবুব আলী খান। যোগাযোগ ও কৃষি মন্ত্রনালয়ের দায়িত্ব পালনকালে সিলেট বিভাগে ব্যাপক উন্নয়নমূলক কর্মকান্ডের কারণে তারও রয়েছে আলাদা ইমেজ।
 
বাড়ির ছোট মেয়ে ডা. জোবাইদা দেশের রাজনীতিতে পরিচিত মুখ না হলেও ওয়ান ইলেভেনের প্রেক্ষাপটে তারেক রহমান, আরাফাত রহমান কোকো ও বেগম খালেদা জিয়া কারাগারে গেলে এই পরিবারের দেখভাল করতে গিয়ে প্রকাশ্যে আসেন। সেসময় স্বল্পভাষী এ রমণী সবার নজর কাড়েন। চিকিৎসার জন্য তারেক রহমান লন্ডনে গেলে পরবর্তী সময় তিনিও তার সাথে যান। বর্তমানে সেখাসেই অবস্থান করছেন জোবায়দা।
 
দেশের চলমান অস্থিতিশীল রাজনীতিতে ডা. জোবায়দা রহমানের 'ক্লিন ইমেজ'কে কাজে লাগাতে চাচ্ছে বিএনপি বলে জানিয়েছে ডয়েচে ভেলে।
 
সূত্র জানায়, চলমান রাজনৈতিক সংকটাবস্থায় বিরোধী দলীয় নেতা বেগম খালেদা জিয়াও প্রচণ্ড নিঃসঙ্গতা অনুভব করছেন। এ অবস্থায় পরিবারের সদস্যদের জন্য তিনি ব্যাকুল হয়ে পড়েছেন। বিশেষত বেগম জিয়া দৌহিত্র জায়মা রহমানের শূণ্যতা প্রায়ই অনুভব করেন।
 
বিএনপির একটি সূত্র জানায়, ডাঃ জোবায়দা রহমানের সক্রিয় রাজনীতিতে অংশগ্রহণের ব্যাপারে আগ্রহী দলের অনেক জ্যেষ্ঠ নেতা । কিন্তু তারেক রহমান এ ব্যাপারে প্রথম থেকেই আপত্তি জানিয়ে আসছিলেন।
 
বেগম খালেদা জিয়া কিছুদিন আগে সরাসরি বিষয়টি নিয়ে ডাঃ জোবায়দা ও তারেক রহমানের সঙ্গে আলোচনা করেন। এরপরই ডা. জোবায়দার রাজনীতিতে আসার ব্যাপারে সিদ্ধান্ত হয়।
 
দলীয় সূত্র জানায়, ডা. জোবাইদা স্বামীর অবর্তমানে দলের হাল ধরতে দেশে আসছেন। তিনি রাজনীতিতে আগমন দলটির ভাবমূর্তিতে ইতিবাচক ভূমিকা রাখবে। আগামী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার ব্যাপারেও নিশ্চিত করেছে সূত্রটি।
 
নির্ভরযোগ্য সূত্র জানায়, ডা. জোবাইদা আগামী নির্বাচনে ঢাকা-১৩ অথবা সিলেট সদর আসন থেকে দলীয় প্রার্থী হতে পারেন।
 
একের পর এক মামলায় তারেক রহমান জড়িয়ে পড়ায় আগামী নির্বাচনে অংশগ্রহন করতে না পারাটা অনেকটাই নিশ্চিত হয়ে গেছে। যে কারণে দলের হাল ধরতে ও শাশুড়ী খালেদা জিয়াকে সহযোগিতা করতে জোবায়দা রহমান দেশে ফেরার সিদ্ধান্ত নেন বলে জানায় সংবাদ সংস্থাটি।
 
ডা. জোবায়দার স্বদেশ প্রত্যাবর্তনের খবরে দলের তরুণ কর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা যাচ্ছে বলে জানা গেছে।
 
বিএনপি সূত্র জানায়, তারেক রহমানের ন্যায় তার স্ত্রীর আগমনের দিনটি স্মরণীয় করে রাখার জন্য বিমানবন্দরে স্মরণকালের সবচেয়ে বড় জনসমাগম করা হবে।
 
বিরোধীদলীয় নেত্রী বেগম খালেদা জিয়া স্বয়ং বিমানবন্দরে উপস্থিত থেকে পুত্রবধুকে অভ্যর্থনা জানাবেন বলেও জানা যায়।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে