Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.1/5 (185 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৪-০৯-২০১৮

সিডনিতে বাঙালিদের বৈশাখী মেলা অনুষ্ঠিত 

সিডনিতে বাঙালিদের বৈশাখী মেলা অনুষ্ঠিত 

সিডনি, ৯ এপ্রিল- অস্ট্রেলিয়ায় সিডনিতে ব্যাপক জনসমাগম ও আনন্দ-আয়োজনের মধ্য অনুষ্ঠিত হয়েছে বাংলা নতুন বর্ষবরণের প্রথম উৎসব। গতকাল শনিবার (৭ এপ্রিল ) সিডনির ফেয়ারফিল্ডের শো গ্রাউন্ডে বৈশাখী মেলার আয়োজন করা হয়। বাংলা বর্ষবরণ উদ্‌যাপনকে সামনে রেখে এ মেলায় প্রবাসী বাঙালিদের উপচে পড়া ভিড় দেখা যায়। সেই সঙ্গে কিছু ভিন্ন জাতির মানুষেরাও রঙিন ও জমকালো এ আয়োজন দেখতে সাগ্রহে অংশ নেন মেলায়। এ ছাড়া মেলায় স্থানীয় মূলধারার রাজনৈতিক ব্যক্তিরাও উপস্থিত ছিলেন। দিনব্যাপী অনুষ্ঠিত এ মেলার নানা আয়োজন মুগ্ধ করে মেলায় আগত দর্শকদের। মেলার মূল আকর্ষণ ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান। প্রবাসী বাঙালিদের বিভিন্ন সংস্কৃতিমনা সংগঠনের মনোমুগ্ধকর সংগীত ও নৃত্য পরিবেশনা উপভোগ করেন সকলে।

মেলায় দেশীয় ঐতিহ্যবাহী নানা পণ্যসহ পোশাকের স্টল ছিল বিশেষ আকর্ষণীয়। পাশাপাশি ছিল দেশি-বিদেশি রকমারি খাবারের দোকান। ভোজনরসিকদের ভিড় দেখা যায় সেখানে। মেলায় চোখ ধাঁধানো আতশবাজি উপভোগ করেন সকলে। এমন মেলার আয়োজন নতুন প্রজন্মের কাছে দেশীয় সংস্কৃতির উপস্থাপন হিসেবে দেখেন বলে জানায় মেলায় আগত অনেকেই।

উল্লেখ্য, সিডনিতে বাংলা বর্ষবরণ উপলক্ষে আয়োজিত নানা আয়োজনের মধ্যে টেম্পি পার্কের বৈশাখী মেলা একটি। দীর্ঘ প্রায় এক দশকেরও বেশি সময় ধরে আয়োজিত এ মেলার এবারের আসর বসেছে ফেয়ারফিল্ড শো-গ্রাউন্ডে। মেলার আয়োজক বঙ্গবন্ধু পরিষদ সিডনির আহ্বায়ক গাউসুল আলম শাহজাদা জানান, পার্কিংয়ের স্থান সংকুলানের দীর্ঘদিনের সমস্যার কারণে এ বছর হঠাৎই মেলার স্থান পরিবর্তন করা হয়েছে। ভবিষ্যতে আরও সুন্দর ব্যবস্থাপনার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

সূত্র: প্রথম আলো
এমএ/ ০৪:৩৩/ ৯ এপ্রিল

অষ্ট্রেলিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে