Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২৭ মে, ২০২০ , ১২ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 3.4/5 (38 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৪-০৩-২০১৩

ছাত্রলীগে শিবিরের অনুপ্রবেশ!


	ছাত্রলীগে শিবিরের অনুপ্রবেশ!

ঢাকা, ৩ এপ্রিল- দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি ও প্রতিদ্বন্দ্বী ছাত্র সংগঠন ছাত্রলীগকে ঘায়েল করতে কৌশলে ছাত্রলীগের ভেতর শিবিরের দুর্ধর্ষ ক্যাডারদের ঢোকানো হচ্ছে। আটক এক শিবির ক্যাডারকে জিজ্ঞাসাবাদের মাধ্যমে এমনই চাঞ্চল্যকর তথ্য উদঘাটন করেছে পুলিশ।

অনুপ্রবেশকারীরা ছাত্রলীগ ও আওয়ামী লীগের কর্মকাণ্ডের খবর মুর্হূতেই জানিয়ে দেয় শিবিরকে। তাদের উপস্থিতি রয়েছে বিভিন্ন কলেজ, বিশ্ববিদ্যালয় থেকে শুরু করে ছাত্রলীগের প্রায় সব ইউনিটে।

গত মঙ্গলবার সকালে ১৮ দলের হরতাল চলাকালে রাজধানীর যাত্রাবাড়ীর ধোলাইপাড়ে ককটেল বিস্ফোরণ ঘটানোর সময় পুলিশের হাতে আটক হওয়া দুর্ধর্ষ শিবির ক্যাডার শাহিনুর রহমান শাহীন এমন চাঞ্চল্যকর তথ্য দিয়েছেন।

সায়েদাবাদ অবস্থিত বাংলাদেশ হোমিওপ্যাথি মেডিকেল কলেজের চতুর্থ বর্ষের ছাত্র শাহীন আরো জানান, মিশন বাস্তবায়নে সারাদেশে ছাত্রলীগের ভেতর শত শত ক্যাডারকে ঢুকিয়ে দিয়েছে শিবির।

খুব দ্রুত তথ্য আদান-প্রদানের জন্য এ কৌশল নেওয়া হয়েছে বলেও জানান তিনি। এ কারণেই সব জায়গা থেকে তথ্য খুব দ্রুত পৌঁছে যায় শিবিরের কাছে।

শাহীন দাবি করেন, ‘‘পুলিশের মধ্যেও শিবিরের তথ্য প্রদানকারী রয়েছে। শিবির মরতে পারে, কিন্তু তথ্য দেবে না। আপনারা ক’জনকে ধরবেন? সারাদেশে হাজার হাজার শিবির কর্মী জিহাদে নেমেছেন।”

যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম জানান, হরতাল চলাকালে সকাল সাতটার দিকে যাত্রাবাড়ীর ধোলাইপাড় শহীদ ফারুক হোসেন রোড এলাকায় গাড়ি লক্ষ্য করে ককটেল নিক্ষেপের সময় শাহীনকে আটক করা হয়।

আটকের পর তিনি নিজেকে ছাত্রলীগের কর্মী ও হোমিওপ্যাথিক মেডিকেল কলেজের চতুর্থ বষের ছাত্র বলে দাবি করেন। পরে তার ম্যানিব্যাগ থেকে ওই কলেজের ছাত্রলীগের সহ-সভাপতির ভিজিটিং কার্ডও পাওয়া যায়। পরে সন্দেহ হলে ম্যানিব্যাগ তল্লাশি করে চাঞ্চল্যকর একটি চিরকুটও পাওয়া যায়।

তিনি আরো জানান, চিরকুটে লেখা ছিল, ‘আগামি দু’দিন কর্মী বৈঠক, ওয়ার্ড পর্যায়ে শিবির কর্মীদের সঙ্গে মতবিনিময়। হরতালসহ সকল কর্মকাণ্ড জিহাদ, হামলার জন্য প্রস্তুত থাকতে হবে। মৃত্যুর সময়ে এসেছে। জীবন গেলেও পিছিয়ে আসা যাবে না। জীবন যাবে তবু মিশন ব্যর্থ করা যাবে না’ ইত্যাদি।

এ ব্যাপারে ছাত্রলীগ ঢাকা মহানগর শাখার (দক্ষিণ) সাধারণ সম্পাদক শেখ আনিসুজ্জামান রানা বলেন, হোমিওপ্যাথিক মেডিকেল কলেজে ছাত্রলীগের কোনো কমিটি নেই। কেউ সহ-সভাপতি দাবি করলে তা ভুয়া।

ছাত্রলীগের মধ্যে শত শত শিবির কর্মী রয়েছেন স্বীকার করে তিনি বলেন, ‘‘আমরা ছাত্রলীগের কর্মীদের গতিবিধি লক্ষ্য রাখার চেষ্টা করছি। যদি কোনো শিবির কর্মী থাকে তবে তা অচিরেই সনাক্ত করা হবে। তবে শিবির যতোই চেষ্টা করুক, ছাত্রলীগের মধ্যে থাকতে পারবে না।”

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে