Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২৬ মে, ২০২০ , ১২ জ্যৈষ্ঠ ১৪২৭

গড় রেটিং: 2.7/5 (29 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-০৩-২০১৩

আইনজীবীদের সঙ্গে পরামর্শ করলেন খালেদা


	আইনজীবীদের সঙ্গে পরামর্শ করলেন খালেদা

ঢাকা, ৩ এপ্রিল- আইনজীবীদের সঙ্গে বেশকিছু আইনগত বিষয় নিয়ে পরামর্শ করেছেন বিরোধী দলীয় নেতা ও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া।

জানা গেছে, সম্প্রতি বিএনপির ডাকা হরতালসহ বেশ কিছু কর্মসূচি পালন করতে গিয়ে সিনিয়র নেতাকর্মী, বিভিন্নস্থানে দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে মামলাসহ সম্প্রতি সরকার দলীয় মন্ত্রীর বক্তব্যে খালেদা জিয়াকে হুকুমের আসামি করা হবে বলার পর আইনজীবীদের সঙ্গে বৈঠক করেন তিনি।

মঙ্গলবার রাতে বিএনপি চেয়ারপার্সনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এ পরামর্শ বৈঠক অনুষ্ঠিত হয়।

এ সময় বার কাউন্সিলের সভাপতি জয়নাল আবেদীন, বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি সিনিয়র অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, ঢাকা জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার উপস্থিত ছিলেন।

বৈঠক সূত্র জানায়, সম্প্রতি বিএনপির বেশকিছু কর্মসূচি পালন করতে গিয়ে দলের সিনিয়র নেতাসহ বিভিন্ন স্থানে দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের হয়। এ ছাড়া খালেদা জিয়াকে হুকুমের আসামি করা হবে মন্ত্রীর এ বক্তব্যের পর এবিষয়ে আইনগত পরামর্শসহ করণীয় দিকগুলো নিয়ে খালেদা জিয়াকে অবহিত করেন আইনজীবীরা।

এছাড়া হাইকোর্ট, সুপ্রিম কোর্ট, জজকোর্টে আইনি সহায়তা দেওয়ার বিষয়েও আলোচনা হয়।

এসময় বিএনপি ও ১৮ দলীয় জোটের সরকারের পদত্যাগ, আটক নেতকর্মীদের মুক্তি, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দাবি, গণহত্যার প্রতিবাদে বেশকিছু কর্মসূচিসহ আগামী ১০ এপ্রিল বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ১৮ দলীয় জোটের সমাবেশে কঠোর ‘প্যাকেজ প্রোগ্রাম’ ঘোষণার বিষয়ে আলোচনা হয়।

এ কর্মসূচি সরকারের পদত্যাগ না করা পর্যন্ত অব্যাহত থাকবে বলে পরামর্শ বৈঠকে আলোচনা হয়।

এদিকে, বিরোধী দলের ধ্বংসাত্মক কর্মসূচিসহ হরতাল প্রতিরোধে স্বরাষ্ট্রমন্ত্রী দেখামাত্র গুলি করার নির্দেশ, খালেদা জিয়াকে হুকুমের আসামি করা হবে বলে হুমকি দেওয়ার  বিষয় নিয়েও পরামর্শ বৈঠকে আলোচনা হয়। এ বাদেও হাইকোর্টে ৪ বিচারপতি নিয়োগ ও এর আইনগত দিক নিয়েও আলোচনা করা হয়েছে মঙ্গলবারের রাতের পরামর্শ বৈঠকে।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে