Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২১ জানুয়ারি, ২০২০ , ৮ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (23 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৩-২৭-২০১৩

খুনি বলায় আদালতে গিয়েছি : শামীম ওসমান


	খুনি বলায় আদালতে গিয়েছি : শামীম ওসমান

নারায়ণগঞ্জ, ২৭ মার্চ- তানভীর মুহাম্মদ ত্বকী নিখোঁজ ও লাশ উদ্ধারের সময় দেশের বাইরে অবস্থান করার প্রমাণ স্বরূপ পাসপোর্ট ও ভিসা দেখানোর পরেও আদালতের শরনাপন্ন হওয়ার কারণ ব্যাখা করেছেন সাবেক এমপি শামীম ওসমান।

মঙ্গলবার রাতে তিনি সাংবাদিকদের বলেছেন, ‘ত্বকী হত্যাকাণ্ডের সঙ্গে আমার ও আমার পরিবারের কোনভাবেই সম্পৃক্ত নেই, এর প্রমাণ দেওয়ার পরেও আমাকে খুনি বলা হচ্ছে। এতেই প্রতীয়মান হয় যারা আমাকে এতো অপবাদ দিচ্ছে তারা অনেক ক্ষমতাসীন। ওইসব ক্ষমতাশীলদের ষড়যন্ত্রের কাছে আমি অসহায় হয়েই আইনের আশ্রয় নিতে আদালতের শরানপন্ন হয়েছি।

প্রসঙ্গত গত ৬ মার্চ ত্বকী নিখোঁজের পর ৮ মার্চ লাশ পাওয়া যায় নারায়ণগঞ্জের গণজাগরণ মঞ্চের অন্যতম উদ্যোক্তা রফিউর রাব্বির জ্যেষ্ঠ ছেলে তানভীর মুহাম্মদ ত্বকীর। এ ঘটনায় শামীম ওসমান ও তার ছেলে অয়ন ওসমানসহ ৭জনের বিরুদ্ধে হত্যার সংশ্লিষ্টতা এনে পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ করে ত্বকীর বাবা।
এছাড়া নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভীসহ অনেকেই ত্বকী হত্যাকাণ্ডে শামীম ওসমানদের সম্পৃক্ততার অভিযোগ আনে।

শামীম ওসমান বলেন, ত্বকী হত্যাকাণ্ডের ঘটনায় একটি সংঘবদ্ধ ও প্রভাবশালী মহল শুরু থেকেই আমাকে ও আমার পরিবারকে জড়ানোর চেষ্টা করছে। নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা) আসনের সরকার দলীয় এমপি সারাহ বেগম কবরী, সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভীসহ দেশের প্রথম সারির বামপন্থী নেতানেত্রীরা আমাকে ত্বকীর হত্যাকারী হিসেবে আখ্যা দিয়ে আমাকে ও আমার পুরো পরিবারকে নারায়ণগঞ্জ থেকে উৎখাত করার ঘোষণা দিচ্ছেন। যারা হুমকি দিচ্ছেন তারা একেকজন জন প্রতিনিধি, সরকারের প্রতিনিধি, তারা অত্যন্ত ক্ষমতাশালী।

তিনি বলেন, তারা বলেছেন কোনো তথ্য প্রমাণ ছাড়াই আমাকে ত্বকীর খুনী হিসেবে চিহ্নিত করে হাত পা ভেঙ্গে দাউদকান্দি পাঠিয়ে দেওয়ার ঘোষণা দিয়েছে। তারা সমাবেশ করে আমাকে অবাঞ্ছিত ঘোষণা করেছে।

তিনি বলেন, আমি নিজের জীবন নিয়েই শঙ্কিত বলে থানায় জিডি পর্যন্ত করেছি। রোববার সংবাদ সম্মেলন করে পাসপোর্ট দেখালাম, ত্বকী নিখোঁজ হওয়ার পর থেকে হত্যাকাণ্ডের সময় দেশের বাইরে ছিলাম। তারপরও খুনি বলা হচ্ছে আমাকে। তাদের মত ক্ষমতাশীনদের ষড়যন্ত্রের কাছে আমি অসহায় হয়েই আইনের আশ্রয় নিতে আদালতের শরনাপন্ন হয়েছিলাম। কিন্তু আমাকে হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চ নিয়মিত বেঞ্চে যাওয়ার পরামর্শ দেয় এবং সেখানেও আমার জামিন আবেদন নাকোচ হয়েছে বলে মিথ্যা প্রপাগান্ডার শিকার হয়েছি।

প্রসঙ্গত সোমবার শামীম ওসমান ছাড়াও তার ছেলে অয়ন ওসমান সহ মোট ৫জন বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুর ও বিচারপতি বদরুজ্জামানের অবকাশকালীন বেঞ্চে হাজির হয়ে জামিন আবেদন করেন। কিন্তুআদালত জামিন না দিয়ে তাদের আবেদন ফেরত দেন।

শামীম ওসমান ছাড়া আবেদনকারী বাকি চারজন হচ্ছেন, শামীম ওসমানের ছেলে অয়ন ওসমান, জেলা যুবলীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক জহিরুল ইসলাম ভূইয়া পারভেজ, জেলা ছাত্রলীগ সহ সভাপতি রাজীব দাস, সাধারণ সম্পাদক মিজানুর রহমান।

নারায়নগঞ্জ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে