Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯ , ৩০ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (156 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৩-১৩-২০১৮

সিডনিতে বর্ষসেরা নারী বাংলাদেশি নারী

সিডনিতে বর্ষসেরা নারী বাংলাদেশি নারী

সিডনি, ১৩ মার্চ- অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস (এনএসডব্লিউ) রাজ্যে অনুষ্ঠিত হয়ে গেল এনএসডব্লিউ বর্ষসেরা নারী পুরস্কার ২০১৮। অনুষ্ঠানে সিডনির ব্যাংকসটাউন সংসদীয় এলাকার উন্নয়নে বিশেষ অবদানের জন্য সেরা নারী হিসেবে নির্বাচকমণ্ডলীর পুরস্কার পেয়েছেন দেশটিতে বসবাসরত বাংলাদেশি সাবরিন ফারুকি উশ্রি। গত ৮ মার্চ নারী দিবসে সিডনির আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ সম্মাননা প্রদান করার হয়। তার এই অর্জনের জন্য সাধুবাদ জানিয়েছেন নিউ সাউথ ওয়েলস রাজ্যের ব্যাংকসটাউনের সাংসদ তানিয়া মিহাইলুক এমপি।

সাবরিন ফারুকির জন্ম ও বেড়ে ওঠা ঢাকায়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে স্নাতকোত্তর শেষ করে উচ্চতর শিক্ষা গ্রহণের জন্য ২০০৪ সালে তিনি সিডনি চলে আসেন। বর্তমানে তিনি দেশটির ফেয়ার ওয়ার্ক কমিশনের উপদেষ্টা হিসেবে নিযুক্ত রয়েছেন। পাশাপাশি বিভিন্ন সমাজকল্যাণ সংস্থা ও বাঙালি কমিউনিটি সংগঠনের সঙ্গেও কাজ করে যাচ্ছেন। তিনি চিত্রকর, সম্প্রতি সিডনিতে হয়ে যাওয়া বাংলা শিল্পকলা প্রদর্শনীতে তাঁর চিত্রকর্ম প্রদর্শিত হয়েছে।

সূত্র: প্রথম আলো

আর/১০:১৪/১৩ মার্চ

অষ্ট্রেলিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে