Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৫ আগস্ট, ২০১৯ , ১০ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (150 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৩-০৮-২০১৮

জাপানে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন

ফখরুল ইসলাম


জাপানে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন

টোকিও, ০৮ মার্চ- যথাযোগ্য মর্যাদায় জাপানে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন করা হয়েছে। ১৯৭১ সালের ৭ মার্চ তৎকালীন রেসকোর্স ময়দানে মুক্তিকামী লাখো জনতার সামনে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণের প্রেক্ষাপট আলোচনা করেন রাষ্ট্রদূত রাবাব ফাতিমা।

দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পড়ে শোনানো হয়। অনুষ্ঠানের পরবর্তী অংশে জাতিসংঘের শিক্ষা বিজ্ঞান ও সাংস্কৃতিক বিষয়ক সংস্থা ইউনেস্কো কর্তৃক বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য হিসেবে স্বীকৃতি পাওয়া, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণটি প্রদর্শন করা হয়।

এছাড়া ঐতিহাসিক এ ভাষণ ও ইউনেস্কোর স্বীকৃতি নিয়ে উন্মুক্ত আলোচনা করা হয়। বক্তারা বলেন, এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম আমাদের স্বাধীনতার সংগ্রাম’ বঙ্গবন্ধুর এই ভাষণ ঘোষণার মধ্যেই মূলত নিহিত ছিল আমাদের স্বাধীনতা, আমাদের স্বাধীন বাংলাদেশ। মহান এ নেতার আহ্বানে সাড়া দিয়ে বাংলার জনগণ ছিনিয়ে আনে বিজয়।

অনুষ্ঠানে দূতাবাসের সব কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সূত্র: জাগো নিউজ২৪

আর/১৭:১৪/০৮ মার্চ

জাপান

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে