Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২০ জানুয়ারি, ২০২০ , ৬ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.2/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৩-১৮-২০১৩

জাল জাতীয় পরিচয়পত্র তৈরি: জরিমানা ২০০ টাকা!


	জাল জাতীয় পরিচয়পত্র তৈরি: জরিমানা ২০০ টাকা!

বগুড়া, ১৮ মার্চ- বগুড়ায় স্ক্যান করে নকল জাতীয় পরিচয় পত্র তৈরি করার অপরাধে গোয়েন্দা পুলিশের হাতে আটক ৩ ব্যবসায়ী ও কর্মচারিকে ২০০ টাকা করে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এদিকে, বড় অপরাধে ছোট সাজা হওয়ায় কড়া সমালোচনার মুখে পড়েছে জেলার গোয়েন্দা পুলিশ।

রোববার বেলা আড়াইটার দিকে শহরের সাতমাথায় সপ্তপদি মার্কেটের দ্বিতীয় তলায় অন্তর কালার ভিউয়ে জাতীয় জাল পরিচয়পত্র তৈরির সময় তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন-অন্তর কালার ভিউ এর সত্ত্বাধিকারী ও জেলার গাবতলী উপজেলার মহিষাবান এলাকার আব্দুল হান্নান মিঠু (৩৫), দোকানের কর্মচারি একই উপজেলার তরুফমেরু এলাকার আপেল (২৫) ও বগুড়া সদরের শহরদীঘি এলাকার মারুফ আহমেদ (২০)।

সন্ধ্যায় ভ্রাম্যমান আদালতের বিচারক জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আরিফুজ্জামান গ্রেফতারকৃতদের প্রত্যেককে ২০০ শত টাকা করে জরিমানা করেন।    

কয়েকজন প্রত্যক্ষদর্শী ও স্থানীয় দোকানদাররা জানান, অন্তর কালার ভিউ নামের দোকানটিতে স্ক্যান করে নকল জাতীয় পরিচয় পত্র তৈরি করছিল অভিযুক্তরা।

রোববার সন্ধ্যা ৬ টার দিকে বগুড়ার গোয়েন্দা পরিদর্শক মিজানুর রহমান আটকের বিয়টি নিশ্চিত করে জানান, নকল জাতীয় পরিচয় পত্র তৈরির অভিযোগে উল্লেখিতদের আটক করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞসাবাদের পর আসামিদের ভ্রাম্যমান আদালতে নেওয়া হবে।

এরপর আসামীদের পূর্ণাঙ্গ পরিচয় জানতে জেলার গোয়েন্দা অফিসে গেলে সেখানে অবস্থানরত ডিবি কর্মকর্তা এস.আই. ফারুকসহ অন্যরা বিষয়টি জানেননা বলে জানান।

কর্মকর্তাদের রহস্যঘেরা কথা শুনে পুনরায় সন্ধ্যা ৬ টা ৩৫ মিনিটে ডিবির ওসি মিজানুর রহমানের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি সাংবাদিককে এ বিষয়ে পূর্ণাঙ্গ তথ্য দিতে নির্দেশ দেন।

সংশ্লিষ্ট ভ্রাম্যমান আদালতে যোগাযোগ করলে আদালতের পেস্কার মো. জলিল জানান, গোয়েন্দা পুলিশ আটকৃতদের আদালতে হাজির করলেও পুলিশ জাতীয় পরিচয় পত্র নকল করে বানানো সম্পর্কিত কোনো অভিযোগ করেনি। পুলিশ শুধু ছোট-খাটো প্রতারণার অভিযোগ আনে আটকৃতদের বিরুদ্ধে।

বগুড়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে