Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯ , ৩০ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 2.6/5 (8 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৩-১৮-২০১৩

তবুও আইফোনই সেরা: অ্যাপল


	তবুও আইফোনই সেরা: অ্যাপল

ঢাকা, ১৮ মার্চ- দক্ষিণ কোরিয়ান প্রযুক্তিপণ্য নির্মাতা স্যামসাংয়ের সর্বশেষ স্মার্টফোন গ্যালাক্সি এসফোর উদ্বোধনের দু’দিন পর টেক জায়ান্ট অ্যাপল তাদের ওয়েবপেইজে জানালো, তাদের সৃষ্ট আইফোন কেন এখনও সেরা। বিস্তারিত জানিয়েছে, প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট ম্যাশএবল।

পাঁচ ইঞ্চি স্ক্রিন, যার প্রতি ইঞ্চিতে থাকছে ৪৪১ পিক্সেল, ১০৮০পি ডিসপ্লে, একটি কোয়াড কোর ১.৯ গিগাহার্টজ প্রসেসর এবং ১৩ মেগাপিক্সেল ক্যামেরাযুক্ত স্যামসাং-এর পরবর্তী প্রজন্মের সৃষ্টি গ্যালাক্সি এস ফোর ক্ষমতা রয়েছে আইফোনকে হারিয়ে দেয়ার, তবে নিজেদের সাইটে অ্যাপল দাবি করেছে এর পরও অ্যাপলের আইফোনই সেরা, যদিও অ্যাপল তাদের প্রচারণায় গ্যালাক্সি এসফোর-এর নামটি উল্লেখ করেনি। অ্যাপল কেবল বলেছে, ‘আইফোন আছে, আর হ্যা, আছে অন্যগুলোও’।

ওই বক্তব্যে কিছু ক্ষেত্রে অ্যাপল রসিকতাও করেছে। ব্যাটারির বেলায় বলা হয়েছে, ‘আইফোনের ব্যাটারি বিশাল টকটাইম সম্পন্ন কিন্তু বিশাল আকারের নয়’। এর মাধ্যমে প্রকারান্তরে অ্যাপল গ্যালাক্সি ফোনের আকারকেই ব্যাঙ্গ করেছে।

আইফোন বাজারের অন্যান্য স্মার্টফোন থেকে কেন এখনও সেরা তা নিজেদের সাইটে বর্ণনা করেছে অ্যাপল। তার কিছু অংশ নিচে দেওয়া হলো-

এক. ভোক্তা সন্তুষ্টির ওপর নির্ভর করে এই আইফোনটি এই পর্যন্ত পরপর ৮টি জে.ডি পাওয়ার এবং অ্যাসোসিয়েট অ্যাওয়ার্ড অর্জন করেছে। দুই. শুধু আইফোন এবং অ্যাপল-এর পণ্যেই কেবল রেটিনা ডিসপ্লে আছে। তিন. একটানা আট ঘণ্টা পর্যন্ত টকটাইম দেওয়ার যোগ্য আইফোনের ব্যাটারি। চার. আইফোনে যুক্ত আছে ‘আল্ট্রাফাস্ট’ ওয়্যারলেস এবং ওয়্যারলেসের মাধ্যমে দ্রুত ডেটা ট্রান্সফারের জন্য এলটিই প্রযুক্তি। পাঁচ. কেবল আইফোন এবং অন্যান্য অ্যাপল পণ্যসামগ্রীই কেবল আইটিউনস স্টোর অ্যাপ স্টোর ব্যবহার করতে পারে, যেখানে রয়েছে ম্যালওয়্যারমুক্ত আট লাখেরও বেশি অ্যাপ্লিকেশন। ছয়. শুধু আইফোনেরই ‘সিরি’ নামের ইনটেলিজেন্ট পারসোনাল অ্যাসিসটেন্ট সফটওয়্যার রয়েছে।

বিজ্ঞান ও প্রযুক্তি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে