Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২৪ জানুয়ারি, ২০২০ , ১১ মাঘ ১৪২৬

গড় রেটিং: 2.9/5 (41 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৩-১৭-২০১৩

আইভীর বিরুদ্ধে জিডি করলেন শামীম ওসমান


	আইভীর বিরুদ্ধে জিডি করলেন শামীম ওসমান

নারায়ণগঞ্জ, ১৭ মার্চ-নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভীর বিরুদ্ধে সাধারণ ডায়েরি (জিডি) করেছেন সাবেক এমপি শামীম ওসমান।

শনিবার রাতে শামীম ওসমানের সই করা জিডির কপি একজন প্রতিনিধিকে দিয়ে থানায় পাঠানো হলে তা গ্রহণ করা হয় বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর কাদের।

তিনি জানান, জিডির নম্বর ৮০১।

জিডিতে শামীম ওসমান উল্লেখ করেন, “শুক্রবার বিকেলে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভী চাষাড়া শহীদ মিনার চত্বরে কিছু লোকজন নিয়ে একটি সভা করেন। উক্ত সভায় উচ্চ শব্দে মাইক ব্যবহার করাসহ ঘটনার আকস্মিকতায় ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার কর্মীরা সভাস্থলে আসেন।

সভায় বক্তব্য রাখতে গিয়ে ডা. সেলিনা হায়াত আইভী হিংস্র ভঙ্গিতে আমাকে চাঁদাবাজ, সন্ত্রাসীর গডফাদার, অস্ত্রবাজ, টর্চারসেল লালনকারী হিসাবে আখ্যা দেওয়াসহ আমাদের গোটা পরিবারকে সম্প্রতি ঘটে যাওয়া মেধাবী ছাত্র ত্বকী হত্যাকাণ্ডে সরাসরি অভিযুক্ত করে বিভিন্ন অসত্য, বানোয়াট, ভিত্তিহীন ও উস্কানিমূলক বক্তব্য প্রদান করেন।

আমার হাত পা ভেঙে কবর দেওয়াসহ অত্র জেলায় আমাকে বহিরাগত বলে অবাঞ্ছিত ঘোষণা করে আগ্রাসী ভঙ্গিতে বক্তব্য প্রদান করেন।

এতে আমার তথা আমার পরিবারের মানসম্মান ক্ষুন্ন হয়েছে। সিটি করপোরেশন মেয়রের এহেন বক্তব্য আমার পরিবারবর্গের নিরাপত্তা বিঘ্নিত হওয়ার পাশাপাশি সামাজিক ও রাজনৈতিকভাবে চরম হেয় প্রতিপন্ন করেছে। তার ইচ্ছাকৃত এ ষড়যন্ত্রমূলক বক্তব্য প্রদানের কারণে এবং এরই ধারাবাহিকতায় আমি আশংকা বা সন্দেহ পোষণ করছি যে, ভবিষ্যতে এ ধরনের আরো নারকীয় ঘটনা ঘটিয়ে আমার ও আমার পরিবারের ওপর এর দায়ভার চাপিয়ে দীর্ঘদিনের রাজনৈতিক ও ব্যবসায়িক ঐতিহ্য ক্ষুন্ন করার মাধ্যমে স্বাধীনতা বিরোধী ও যুদ্ধাপরাধীদের বিচার বাধাগ্রস্ত ও স্বার্থ রক্ষার মিশন বাস্তবায়িত করতে পারে।

অতএব, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন মেয়র ডা. সেলিনা হায়াত আইভীর উক্ত হুমকি ও অবমাননাকর বক্তব্যের পরিপ্রেক্ষিতে বিষয়টি থানায় ডায়েরিভুক্ত করত আইনগত ব্যবস্থা গ্রহণে আপনার মর্জি হয়।

শনিবার বিকেলে শহরের চাষাঢ়ায় পৈতৃক নিবাস হীরা মহলে দলীয় নেতাকর্মীদের নিয়ে এক সংবাদ সম্মেলনে শামীম ওসমান বলেন, “আমাকে খুনি বলে অপবাদ দেওয়া হচ্ছে। যদি খুনি প্রমাণ করতে না পারেন তাহলে আমি অবশ্যই আইভীর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেব। শনিবার রাতেই আমি জীবনের নিরাপত্তা চেয়ে থানায় জিডি করবো। রোববার বিকেল চারটার মধ্যে পুলিশ সুপারের সঙ্গে দেখা করে স্মারকলিপি দিয়ে আমাকে খুনি বলার ব্যাখ্যা চাইবো। আমাকে খুনি বলায় আমি খুবই শঙ্কিত ও ভীত। যদি বিকেল চারটার মধ্যে আইভী তার বক্তব্য প্রত্যাহার না করেন এবং প্রকৃত খুনিদের গ্রেপ্তারে পুলিশকে তথ্য প্রদান না করেন তাহলে আমাকে বাধ্য হয়েই আদালতে যেতে হবে।”

উল্লেখ্য, ত্বকী হত্যার প্রতিবাদে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের উদ্যোগে ৫দিনের টানা কর্মসূচির শেষ দিন শুক্রবার বিকেলে শহরের চাষাঢ়ায় শহীদ মিনারে খুনিদের গ্রেফতারের দাবিতে নাগরিক সমাজের ব্যানারে গণজমায়েতে আইভী ও ত্বকীর বাবা রাব্বি বলেন, “ ত্বকীকে হত্যা করে শামীম ওসমান কাপুরুষের পরিচয় দিয়েছেন। যদি এ হত্যাকাণ্ডের ঘটনায় খুনিদের খুঁজে বের না করা হয় তবে শামীম ওসমানকে বর্জন করা হবে।”

সমাবেশে শামীম ওসমানকে উদ্দেশ্য করে ডা. সেলিনা হায়াত আইভী বলেন, “আপনি কাপুরুষ বিধায় ত্বকীকে হত্যা করেছেন। আপনি যদি বীর পুরুষ হয়ে থাকেন তাহলে আমাকে হত্যা করুন। যদি খুনিদের ধরিয়ে দিতে পারেন তাহলে আপনাদের সঙ্গে রাজনীতি করবো, না হলে আপনাকে বর্জন করা হবে।”

নারায়নগঞ্জ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে