Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২০ নভেম্বর, ২০১৯ , ৬ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (189 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০২-০৮-২০১৮

মালদ্বীপ প্রবাসী বাংলাদেশিদের সতর্ক করল দূতাবাস

মালদ্বীপ প্রবাসী বাংলাদেশিদের সতর্ক করল দূতাবাস

মালে, ০৮ ফেব্রুয়ারি- মালদ্বীপে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে অবস্থান না করার পরামর্শ দেওয়া হয়েছে।

গতকাল সোমবার জারি করা এক জরুরি বিজ্ঞপ্তিতে এই পরামর্শ দেয় মালেতে নিযুক্ত বাংলাদেশ দূতাবাস।

বিজ্ঞপ্তিতে মালদ্বীপের বর্তমান অবস্থা বিবেচনায় এনে বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে মালদ্বীপ প্রবাসী বাংলাদেশি নাগরিকদের কিছু পরামর্শ দেওয়া হয়। এগুলো হলো : পরিস্থিতি সাপেক্ষে নিজের কাজ ছাড়া অপ্রয়োজনে বাড়ির বাইরে ঘোরাফেরা না করা, অবসর সময়ে প্রয়োজন ছাড়া বাইরে অবস্থান না করা, কোনো ধরনের মিছিল-মিটিং বা সভা-সমাবেশে অংশ না নেওয়া।

এ ছাড়া অনাকাঙ্ক্ষিত পরিস্থিতিতে নিজেদের নিরাপত্তার প্রশ্নে সহযোগিতা বা পরামর্শ চেয়ে দূতাবাসের হটলাইন +৯৬০৩৩২০৮৫৯ নম্বরে  যোগাযোগ করা।

হঠাৎ করে রাজনৈতিক অস্থিতিশীলতা দেখা দেওয়ার পর মালদ্বীপে ১৫ দিনের জন্য জরুরি অবস্থা ঘোষণা করেছে দেশটির সরকার। গ্রেপ্তার করা হয়েছে প্রধান বিচারপতিসহ দুই বিচারপতিকে।

আরও খবর: মালদ্বীপের সংশোধনাগার থেকে পাঁচ বাংলাদেশির পলায়ন

সম্প্রতি আদালত পার্লামেন্টের নয় সদস্যককে (এমপি) মুক্তির আদেশ দেন, যার ফলে বিরোধী দল সংখ্যাগরিষ্ঠ হয়ে পড়ে। সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ নাশিদের বিচার অবৈধ বলেও রায় দেন আদালত। মালদ্বীপের প্রেসিডেন্ট আবদুল্লাহ ইয়ামেন উচ্চ আদালতের এই রায় মানতে অস্বীকার করার পর থেকেই দেশটিতে রাজনৈতিক অস্থিরতা শুরু হয়।

এমন কি সুপ্রিম কোর্টের এ সিদ্ধান্ত মানতে রাজি হওয়ায় সরকার দেশটির পুলিশ কমিশনারকেও বরখাস্ত করে।

সূত্র: এনটিভি অনলাইন

আর/০৭:১৪/০৮ ফেব্রুয়ারি

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে