Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২৪ জানুয়ারি, ২০২০ , ১১ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.1/5 (20 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৩-১৬-২০১৩

খুনের জন্য শামীম ওসমানকে দায়ী করলেন ত্বকীর বাবা


	খুনের জন্য শামীম ওসমানকে দায়ী করলেন ত্বকীর বাবা

ঢাকা, ১৬ মার্চ- তানভীর মোহাম্মদ ত্বকী খুন হওয়ার জন্য তার বাবা নারায়ণগঞ্জ গণজাগরণ মঞ্চের উদ্যোক্তা রফিউর রাব্বি দায়ী করেছেন আওয়ামী লীগ নেতা শামীম ওসমানকে।

একই অভিযোগ এনে শামীম ওসমানকে অবাঞ্ছিত ঘোষণা করেছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াত আইভীও।

শুক্রবার বিকেলে শহরের চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে নারায়ণগঞ্জ নাগরিক সমাজের ব্যানারে আয়োজিত গণজমায়েতে শামীম ওসমানের বিরুদ্ধে এ অভিযোগ করেন তারা।

রফিউর রাব্বি অভিযোগ করেন, বাস ভাড়া কমানোর আন্দোলন, রেলওয়ের জমিতে মার্কেট নির্মাণের প্রতিবাদ এবং নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে সেলিনা হায়াত আইভীর পক্ষে কাজ করার কারণেই তার ছেলে ত্বকীকে খুন করেছে শামীম ওসমান।

“ত্বকীকে হত্যা করেছে সেই প্রতিপক্ষ, যেই প্রতিপক্ষের বিরুদ্ধে বিভিন্ন সময়ে মাঠে ময়দানে লড়াইয়ে আমরা নেমেছি।”

“আমারা জেনেছি গত নয় তারিখ আমাদের এই নারায়গঞ্জ থেকে নয় থেকে ১১ জনকে এই তিন ভাইয়ের এক ভাইয়ের প্রশ্রয়ে সিএ্যান্ডএফ এজেন্টের সহযোগিতায় বেনাপোল বন্দর দিয়ে দেশ থেকে বের করেছে। এক ভাই এখানে প্রত্যক্ষভাবে এ কাজটি করেছেন।”

হত্যাকাণ্ডের বিচার নিয়ে সংশয় প্রকাশ করে রফিউর রাব্বি বলেন, “স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী পুলিশ প্রশাসনকে ফোন করে বলেছে, ত্বকী হত্যার ঘটনা নিয়ে বেশি এগোনোর দরকার নাই।”

মেয়র সেলিনা হায়াত আইভী দাবি করেন, রফিউর রাব্বি আমার পক্ষে সিটি কর্পোরেশন নির্বাচনে কাজ করায় তার ছেলেকে শামীম ওসমান খুন করেছে।

শামীম ওসমানকে উদ্দেশ তরে তিনি বলেন, “আপনি কেন সন্ত্রাসী লেলিয়ে দিয়ে ওই নিষ্পাপ শিশুকে হত্যা করেছেন। ত্বকির বাবা নির্বাচনে আমার পক্ষে কাজ করেছেন বলে? যদি তাই হয়, আপনি আমাকে হত্যা করুন।”

এ সময় সাবেক সংসদ সদস্য শামীম ওসমানকে নারায়ণগঞ্জে অবাঞ্ছিত ঘোষণা করে আইভী বলেন, “২০১১ সালের সিটি কর্পোরেশন নির্বাচনে নারায়ণগঞ্জের মানুষ আপনাকে প্রত্যাখান করেছে। হত্যা, চাঁদাবাজি ও সন্ত্রাসী করে নারায়ণগঞ্জের মানুষকে দমিয়ে রাখতে পারবেন না। নারায়ণগঞ্জের মানুষ জেগে উঠেছে। আমরা আপনাকে নারায়ণগঞ্জ থেকে অবাঞ্ছিত ঘোষণা করলাম।”

অভিযোগের প্রতিক্রিয়ার জন্য শামীম ওসমানকে ফোন করা হলে তিনি কোনো মন্তব্য না করে বলেন, “সংবাদ সম্মেলন করে এই বিষয়ে সব কিছু বলা হবে।”

চাষাড়ার ইংরেজি মাধ্যমের স্কুল এবিসি ইন্টারন্যাশনাল থেকে ও লেভেল পরীক্ষায় অংশ নেয়া ত্বকী গত ৬ মার্চ নিখোঁজ হন। দুদিন পর শহরের চারারগোপ এলাকায় শীতলক্ষ্যা নদী সংলগ্ন খাল থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় রফিউর রাব্বি বাদী হয়ে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় মামলা দায়ের করেন। তবে তাতে আসামি হিসেবে কারো নাম উল্লেখ করা হয়নি।

এ ঘটনায় এখনো কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সভাপতি এবি সিদ্দিকের সভাপতিত্বে গণজমায়েতে অন্যদের মধ্যে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হালিম আজাদ, খেলা ঘরের জেলা শাখার সভাপতি রথীন চক্রবর্তী প্রমুখ বক্তব্য দেন।

নারায়নগঞ্জ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে