Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯ , ৩০ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (8 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৩-১৪-২০১৩

৯৫ ভাগ তরুণই ইন্টারনেট ভোক্তা!


	৯৫ ভাগ তরুণই ইন্টারনেট ভোক্তা!

জীবনের গুরুত্বে ইন্টারনেটকে এখন পাশ কাটিয়ে যাওয়ার কোনো সুযোগ নেই। এ সত্যটা তরুণের জন্য অপরিহার্য। ৯৫ ভাগ তরুণ এখন মোবাইল ফোনেই ইন্টারনেট ব্যবহার করে। পিউ ইন্টারনেট গবেষণামাধ্যম এ তথ্য দিয়েছে।

এ মুহূর্তে যুক্তরাষ্ট্রে অধিকাংশ তরুণই মোবাইল ফোনে ইন্টারনেট ব্যবহার করেন। দেশটির ৭৮ ভাগ তরুণের কাছে সেলফোন আছে। এর মধ্যে ৪৭ ভাগ ভোক্তা স্মার্টফোন ব্যবহারকারী। হার্ভাড বার্কম্যান সেন্টার ফর ইন্টারনেট অ্যান্ড সোসাইটি জরিপে এ তথ্য জানিয়েছে।

এ ছাড়াও দেশটির ৭৪ ভাগ তরুণের মোবাইল ইন্টারনেট অ্যাকসেস আছে। এদিকে প্রবীণদের ১৫ ভাগ জনসংখ্যা ইন্টারনেট ব্যবহার করছেন। তবে এ জন্য তারা ডেস্কটপ আর ল্যাপটপই বেশি ব্যবহার করেন।

গবেষণা বলছে, ৯৫ ভাগ তরুণই ইন্টারনেট ব্যবহার করছেন। ইন্টারনেটে এ গণপ্রবৃদ্ধি বাড়তে শুরু করেছে ২০০৬ সাল থেকে। এখনও এ ধারা পজেটিভ। আর প্রবৃদ্ধিও উল্লেখযোগ্য।

বিশ্বজুড়ে স্মার্টফোন আর ট্যাবের ব্যবহার বাড়ছে। প্রতিটি দেশের তরুণরাই এর প্রধান গ্রাহক। আর বহনযোগ্য প্রযুক্তিপণ্যের বাজার কাটতিতে চাহিদা তৈরি করছে ইন্টারনেট।

এতে একদিকে বাড়ছে মোবাইল গ্রাহকের সংখ্যা। অন্যদিকে বাড়ছে ইন্টারনেট সার্বিক ব্যবহার। এখন তাই অনলাইনের জমজমাট সময় আসছে। ই-কমার্স, অনলাইন সংবাদমাধ্যম, সোশ্যাল মিডিয়া এবং ব্যবসা যোগাযোগে ইন্টারনেট এখন অপরিহার্য এবং সর্বোচ্চ গুরুত্বপূর্ণ মাধ্যম। এমনটাই জানালেন বিশ্লেষকেরা।

বিজ্ঞান ও প্রযুক্তি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে