Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯ , ২ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.1/5 (82 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-১০-২০১৮

'নারীকে মারার অধিকার পুরুষের আছে'

'নারীকে মারার অধিকার পুরুষের আছে'

প্যারিস, ১০ জানুয়ারি- নারীদের মারতে গেলে পুরুষদের কোনো বাধা দেওয়া উচিত নয় বলে মনে করেন ফরাসি অভিনেত্রী ক্যাথেরিন ডিনিউভ।

মঙ্গলবার ফ্রান্সের একটি পত্রিকায় ১০০ জন ফরাসি নারী স্বাক্ষরিত একটি খোলা চিঠি প্রকাশিত হয়। সে চিঠিতে সাম্প্রতিকালের বিভিন্ন যৌন হেনস্থার যেসব অভিযোগ তোলেন সে বিষয়ে বক্তব্য তুলে ধরেন তারা। খবর বিবিসির

সেই খোলা চিঠিতে স্বাক্ষরকারী ১০০জন নারীর মধ্যে অভিনেত্রী ক্যাথেরিন ডিনিউভ একজন।

খোলা চিঠির পাশাপাশি এক মন্তব্যে তিনি বলেন, পুরুষরা যে নারীদের ‘আঘাত’ করেন এর জন্য তাদের বিরুদ্ধে কোনো আইনী ব্যবস্থা নেওয়া উচিত না।

নারীদের শাসনের জন্যই কখনও এমনটা প্রয়োজন বলেও মন্তব্য করেন তিনি।

এছাড়াও নিজেদের বিরুদ্ধে ঘটে যাওয়া যৌন হয়রানির বিবরণ দিচ্ছেন যারা তাদেরকে 'অতিনৈতিকতা'র বিষয়েও সতর্ক করেন ১৯৫৭ সালে ক্যারিয়ার শুরু করা এ অভিনেত্রী।

আরও পড়ুন: বাগদানের পর মেগান যেন ‘উধাও’!

খোলা চিঠিতে দাবি করা হয় যে, নারীদের ওপর যৌন অপরাধ কোনোভাবেই কাম্য নয়। তবে নারীদের ইচ্ছাকৃতভাবে কাউকে প্রলুব্ধ করাও এক ধরনের অপরাধ।  

এখন পর্যন্ত ১০০ এর অধিক চলচ্চিত্রে কাজ করা এ অভিনেত্রী ছাড়াও খোলা চিঠিতে আরও যেসব ফরাসি নারী স্বাক্ষর করেন তাদের মধ্যে অন্যতম হলেন অভিনেত্রী ক্রিস্টিন বয়সন, রক্ষণশীল সাংবাদিক এলিজাবেথ লেভী, সাবেক পর্নো তারকা ব্রিজিট লাহায়ি, লেখিকা ক্যাথেরিন মিলেতসহ আরও অনেকে।

সূত্র: বিবিসি

আর/১০:১৪/১০ জানুয়ারি

হলিউড

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে