Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯ , ৩ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (68 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-০৭-২০১৮

হলিউডে যৌন নিপীড়নের অভিযোগ, গোল্ডেন গ্লোবে প্রতিবাদ

হলিউডে যৌন নিপীড়নের অভিযোগ, গোল্ডেন গ্লোবে প্রতিবাদ

হলিউডে যৌন নিপীড়নের অভিযোগ ওঠার পর এ বছরের প্রথম এবং বড় অ্যাওয়ার্ড অনুষ্ঠান হতে যাচ্ছে ‘গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড’। জানা গেছে, এই অনুষ্ঠানে টেলিভিশন ও সিনেমার তারকারা রেড কার্পেটে প্রতিবাদের প্রতীক হিসেবে কালো পোশাক পরবেন।

এমনিতে গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড অনুষ্ঠানে জমকালো পোশাক পড়ার রীতি রয়েছে। অনুষ্ঠানের উপস্থাপক সেথ মেয়ার তার স্বাগত বক্তব্যে এই বিষয়টি নিয়ে কথা বলবেন। আমেরিকান এই কমেডিয়ান বলেছেন, হার্ভি উইন্সটেইন ও অন্যদের বিরুদ্ধে যে যৌন হয়রানির অভিযোগ উঠেছে তার আলোকে কথা বলবেন তিনি।

এদিকে হলিউডে যৌন হয়রানির বিরুদ্ধে নেতৃত্ব দেয়া তারানা বুর্ক বলেছেন, বিষয়টি নিয়ে আমি আমার স্ত্রী ও বিভিন্ন নারীর সঙ্গে কথা বলেছি যে কীভাবে বিষয়টি মঞ্চে তুলে আনা যায়। উপস্থাপক সেথ মেয়ার বলেন, আমরা সবাই একমত হয়েছি যে এটা একটা বড় সুযোগ এই বিষয়টি নিয়ে কিছু বলার। যেটা এর আগে কোনো বছরই হয়নি।

সম্প্রতি হলিউডের বেশ কয়েকজন নায়িকা যৌন হয়রানির অভিযোগ করেছেন অস্কারজয়ী প্রযোজক হার্ভি ওয়েনস্টেইনের বিরুদ্ধে। এরপর সোশ্যাল মিডিয়ায় ‘মি টু' হ্যাশ ট্যাগে অনেক নারী-পুরুষ জানিয়েছেন কীভাবে তারা যৌন হয়রানির শিকার হয়েছেন।

'মি টু' হ্যাশ ট্যাগ প্রথমে শুরু করেছিলেন সমাজকর্মী তারানা বুর্ক এবং পরে এটি ব্যাপক জনপ্রিয়তা পায় প্রযোজক হার্ভি ওয়েনস্টেইনের বিরুদ্ধে অভিনেত্রী আলিসা মিলানোর অভিযোগ প্রকাশের পর।

বড় তারকাদের মধ্যে অভিনেতা কেভিন স্পেসি ও কমেডিয়ান লুইস সি’কের বিরুদ্ধেও গত কয়েক সপ্তাহে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। এর মধ্যে লুইস সি অভিযোগ স্বীকার করে দুঃখ প্রকাশ করেছেন। অন্যদিকে হার্ভি ওয়েনস্টেইনের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ উঠলেও তিনি তার মুখপাত্রের মাধ্যমে সেটি অস্বীকার করেছেন।

গোল্ডেন গ্লোবের মতো অ্যাওয়ার্ড অনুষ্ঠানে যদি বড় বড় তারকা যৌন হয়রানি ইস্যুতে কথা বলেন সেটা এই অনুষ্ঠানকে নতুন মাত্রা দেবে এবং অনেকেই উদগ্রীব হয়ে আছেন এই অনুষ্ঠানের পরবর্তী প্রতিক্রিয়া কি হয় সেটা দেখার জন্য।

আরও পড়ুন: হতে চেয়েছিলেন ডাক্তার, হলেন নায়িকা

এ বছর ৭৫তম গোল্ডেন গ্লোব পুরস্কার বিতরণীর আসর বসবে ক্যালিফোর্নিয়ার বেভারলি হিলসে (৭ জানুয়ারি)। অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন স্বনামধন্য কৌতুক অভিনেতা ও রাজনৈতিক বিশ্লেষক সেথ মেয়ার।

এআর/২০:৫৫/০৭ জানুয়ারি

 

হলিউড

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে