Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৭ জুলাই, ২০১৯ , ২ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 3.1/5 (32 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-০২-২০১১

শাহরুখের আজ ৪৬-এ পা

শাহরুখের আজ ৪৬-এ পা
কিং খান, দ্য বাদশাহ অব বলিউড, দ্য কিং অব বলিউড, দ্য কিং অব রোমান্স বিশেষণগুলো বলিউড তারকা শাহরুখ খানের নামের সঙ্গেই উচ্চারণ হয়ে থাকে। আজ এ তারকা পা রাখছেন ৪৬-এ। ১৯৬৫ সালের এই দিনে তিনি দিল্লিতে জন্মগ্রহণ করেন। এ বছর আজকের এই বিশেষ দিনটি শত ব্যস্ততার মাঝেও নিজের জন্যই বরাদ্দ রেখেছেন কিং খান। পরিবার ও প্রিয় বন্ধুদের নিয়েই কাটবে তার আজকের দিনটি। সেই সঙ্গে ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে ভক্তদের কাছ থেকে জন্মদিনের শুভেচ্ছা গ্রহণ করবেন তিনি। তবে এবারের জন্মদিনটি শাহরুখের জন্য অন্যরকমের বিশেষ দিন হয়ে ধরা দিচ্ছে। কারণ, বিশ্বজুড়ে এখন আকাশছোঁয়া দর্শকপ্রিয়তা নিয়ে প্রদর্শিত হচ্ছে তার ছবি ?রা.ওয়ান?। সমসাময়িক অনেক রেকর্ডকেই ভেঙে দিয়েছে এ ছবিটি। আর এ কারণে দারুণ ফুরফুরে মেজাজে আছেন কিং খান। ১৯৮০ সালের দিকে শাহরুখ খানের মিডিয়ায় পথচলা শুরু।
সেই সময়ে একাধিক টেলিভিশন ধারাবাহিকে অভিনয় করেন তিনি। ১৯৮৮-৮৯ সালে টেলিভিশন ধারাবাহিক ?ফৌজি? ও ?সার্কাস? দিয়ে নিজেকে দারুণভাবে মেলে ধরতে সক্ষম হন এ অভিনেতা। এ সময়ে শাহরুখের সঙ্গে পরিচয় হয় দিল্লিতে পড়ুয়া এক তরুণীর। গৌরী চিব্বা নামের সেই মেয়েটির প্রেমে পড়ে যান শাহরুখ। আর প্রেমের পরিণতি বিয়েতে রূপ নেয় ১৯৯১ সালের ২৯শে অক্টোবর। ঐদিন শাহরুখ-গৌরী বিয়ে করেন। আর বিয়ের পরপরই শাহরুখ বলিউডে সুযোগ পান। ১৯৯২ সালে শাহরুখ খান ?দিওয়ানা? ছবিতে অভিনয় করে বেশ সফল হন। এরপর একাধিক ছবিতে নিয়মিত অভিনয় করতে থাকেন। ছবিগুলোতে অভিনয় করে নিয়মিত পুরস্কারও পান তিনি। উল্লেখযোগ্য পুরস্কারপ্রাপ্ত ছবিগুলো হলো- ?ডর? (১৯৯৩ সাল), ?দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে? (১৯৯৫), ?দিলতো পাগল হ্যায়? (১৯৯৭), ?কুচ কুচ হোতা হ্যায়? (১৯৯৮)। ১৯৯৯ সালে তার অভিনীত ?বাদশাহ? ছবিটি এখন পর্যন্ত বলিউডের ইতিহাস সৃষ্টিকারী ব্যবসাসফল ছবিগুলোর মধ্যে একটি। বলিউডের চার খান শাহরুখ খান, সালমান খান, সাইফ আলী খান, আমির খানের মধ্যে এগিয়ে আছেন শাহরুখ। সামপ্রতিক তার অভিনীত হিট ছবিগুলো হলো- ?চাক দে ইন্ডিয়া?, ?ওম শান্তি ওম? এবং ?মাই নেম ইজ খান?। শাহরুখ খানের বিপরীতে এযাবৎকালের সেরা জুটি কাজল এবং জুহি চাওলা। এর মাঝে বন্ধু জুহি চাওলার সঙ্গে একটি প্রোডাকশন কোম্পানি গঠন করেন তিনি। শাহরুখ খানের ছেলের নাম আরিয়ান খান ও মেয়ের নাম সোহানা খান।

বলিউড

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে