Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ২৫ মে, ২০১৯ , ১০ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (40 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০১-০৬-২০১৮

আজ মিস্টার বিনের জন্মদিন

আজ মিস্টার বিনের জন্মদিন

লন্ডন, ০৬ জানুয়ারি- টিভি সিরিজ ‘মিস্টার বিন’ এর কথা আমাদের সবারই মনে আছে। এই সিরিজে মিস্টার বিনের চরিত্রে যে অভিনয় করেছিলেন সেই লেখক, অভিনেতা এবং কমেডিয়ান রোয়ান অ্যাটকিনসন (মিস্টার বিন) এর জস্মদিন আজ শুক্রবার (৬ জানুয়ারী)।  ১৯৫৫ সালের এই দিনে তিনি ইংল্যান্ডের, ডুরহাম বিভাগের, কনসেটে জন্মগ্রহণ করেন।

মিস্টার বিন, সিটকম্‌ ব্লাকাডার, নট দ্য নাইন ও ’ক্লক নিউস ব্যঙ্গরচনা স্কেচ্‌ শোর জন্য  সুপরিচিত। আজ তার জন্মদিন। শুভ জন্মদিন রোয়ান অ্যাটকিনসন; শুভ জন্মদিন মিস্টার বিন। তোমার জন্মদিনে একুশে টেলিভিশনের পক্ষ খেতে শুভেচ্ছা ও অভিনন্দন।

বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা শেষ করে টেলিভিশনে কাজ শুরু করেন রোয়ান ‌অ্যাটকিনসন। ১৯৯০ সালে প্রথম টেলিভিশনের পর্দায় দেখা যায় তাকে। ১৯৯৫ সাল পর্যন্ত মিস্টার বিনের বিভিন্ন সিকুয়্যাল প্রচারিত হয় টেলিভিশনে। ১৯৯৭ সালে চরিত্রটি নিয়ে তৈরি হয় `মিস্টার বিন` নামক চলচ্চিত্র। ২০০৭ সালে মুক্তি পায় `মিস্টার বিন`স হলিডে।

মিস্টার বিনকে নিয়ে এখন পর্যন্ত তিনটি বই প্রকাশ হয়েছে। `মিস্টার বিন’স ডায়েরি` প্রকাশিত হয় ১৯৯২ সালে আর `মিস্টার বিন’স পকেট ডায়েরি` প্রকাশিত হয় ১৯৯৪ সালে।

রোয়ান ‌অ্যাটকিনসন তার কাজের জন্য পেয়েছেন নানা পুরস্কার। ব্রিটিশ কমেডির সবচেয়ে মজার ৫০ জনের একজন হিসেবে তালিকাভুক্ত করেছে বৃটিশ অবজার্ভার। এ ছাড়া ২০০৫ সালে ভোটের মাধ্যমে তাকে সর্বকালের সেরা ৫০ জন কমেডিয়ানের একজন নির্বাচিত করা হয়।

সূত্র:একুশে টিভি
এমএ/০৭:০০/০৬ জানুয়ারি

হলিউড

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে