Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ৬ ডিসেম্বর, ২০১৯ , ২২ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (107 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ১২-২৬-২০১৭

সিডনিতে বাঙালি খ্রিষ্ট ধর্মাবলম্বীদের দেশীয় আমেজে বড়দিন

কাউসার খান


সিডনিতে বাঙালি খ্রিষ্ট ধর্মাবলম্বীদের দেশীয় আমেজে বড়দিন
সাংস্কৃতিক অনুষ্ঠান

সিডনি, ২৬ ডিসেম্বর- বিশ্বের অন্যান্য দেশের মতোই ব্যাপক আনন্দ আয়োজনের মধ্য দিয়ে গতকাল অস্ট্রেলিয়ায় খ্রিষ্টান ধর্মাবলম্বীরা তাদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিন উদ্‌যাপন করেছেন। বড়দিন উপলক্ষে দেশটির নিউ সাউথ ওয়েলস রাজ্যের সিডনিতে বসবাসরত প্রবাসী বাঙালি খ্রিষ্ট ধর্মাবলম্বীরাও আয়োজন করেন নানা উৎসবের। এর মধ্যে অন্যতম ছিল বাংলাদেশ খ্রিষ্টান ফেলোশিপ অব অস্ট্রেলিয়ার (বিসিএফএ) আয়োজন। বড়দিন পালনের অংশ হিসেবে বিসিএফএর উদ্যোগে সিডনির ওয়েন্টওর্থভীল রেডগাম অডিটোরিয়ামে বিশেষ প্রার্থনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। তবে পাশ্চাত্য দেশে থেকেও বড়দিনের এই আয়োজন দেখে একে কোনো বাঙালি উৎসব বলেই মনে হয়েছে।

আরও পড়ুন: মেলবোর্নে দিনব্যাপী উড়ল বাংলাদেশের জাতীয় পতাকা

বাংলাদেশি খ্রিষ্ট ধর্মাবলম্বীদের বড়দিনের উৎসবে গিয়ে প্রথমেই যেটা চোখে পড়ে সেটা হলো রঙিন বাঙালি পোশাক। প্রায় সকল বয়সীর পরনেই ছিল রং-বেরঙের বাংলাদেশি পোশাক। এ ছাড়া সাংস্কৃতিক অনুষ্ঠানে বড়দিনের বা ইংরেজি গানের জায়গা দখল করে বাংলাদেশের লোকপ্রিয় গানগুলো। খ্রিষ্টান প্রধান দেশ হিসেবে গোটা অস্ট্রেলিয়ায় যখন পাশ্চাত্য ঢঙে বড়দিনের উৎসবে মেতে উঠেছে, প্রবাসী বাঙালিরা তখনো মগ্ন দেশীয় আমেজে। সেই সঙ্গে বাঙালিয়ানা প্রীতিভোজ তো রয়েছেই। দেশ থেকে এত দূরে এসে ব্যস্তময় জীবনের প্রতিটি উৎসবই যেন বাংলাদেশকে স্মরণ করেই আমোদ পান অস্ট্রেলিয়ার প্রবাসী বাঙালিরা।

সূত্র: প্রথম আলো

এফ/২৩:০৩/২৬ ডিসেম্বর

অষ্ট্রেলিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে